মৌলভীবাজারে এক ওয়ার্ডে দুই প্রার্থীর ভোট সমান: ভাগ্য নির্ধারণ হবে লটারিতে

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ০৯:৩৩ পিএম

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে দুই প্রার্থী সমান সমান ভোট পেয়েছেন। এখন কে নির্বাচিত হবেন সেটা নির্ধারিত হবে লটারির মাধ্যমে। সোমবার (১৭ অক্টোবর) জেলা পরিষদের ৪নং ওয়ার্ডের মৌলভীবাজার সদর উপজেলার হিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার পর এমনটা দেখা যায়।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজেদুর রহমান বলেন, এই ওয়ার্ডে সদস্য পদে মো. আতাউর রহমান (টিউব‌ওয়েল) পেয়েছেন ৮০টি ভোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাসান আহমেদ জাবেদ (তালা) ৮০ ভোট। দুই প্রার্থীই সমান সংখ্যক ভোট পেয়েছেন। নির্বাচন আইন অনুযায়ী দুইজনের মধ্যে লটারি করা হবে। রিটার্নিং অফিসারের কার্যালয়ে এই লটারি হবে।

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচন সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। একটানা ভোটগ্ৰহণ চলে বেলা ২টা পর্যন্ত। মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী মিছবাহুর রহমান ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে শুধু ৭টি সাধারণ ওয়ার্ড এবং ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে এই নির্বাচন।

৭টি কেন্দ্রে ৯৫৬ জন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ জন প্রতিনিধিরা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। জেলার ৭ উপজেলায় ৭টি সাধারণ ওয়ার্ডে ২১জনসহ মোট ২৮ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি ৭ জন নারী প্রার্থী ৩ টি সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৭ টি কেন্দ্রেই ভোট নেওয়া হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)।

মৌলভীবাজার জেলা পরিষদের নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, আমাদের সকল কেন্দ্রগুলোতে ইতোমধ্যে ইভিএম মেশিনগুলোর মাধ্যমে ভোট চলছে। মৌলভীবাজার জেলার ৭ উপজেলায় ৭টি ভোট কেন্দ্র।এ গুলোর আইনশৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে ৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আনসারা কেন্দ্রে দায়িত্বের পালন করছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: