বাংলাদেশ থেকে ছাগল নিয়ে গেলেন ব্রুনাইয়ের সুলতান

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২২, ১০:২৫ পিএম

তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সোমবার (১৭ অক্টোবর) সকালে ঢাকা ত্যাগ করেছেন ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদ্দৌলাহ। সঙ্গে নিয়ে গেছেন উপহার হিসেবে বাংলাদেশের দেওয়া উন্নত জাতের পাঁচটি ছাগল। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, ব্রুনেইয়ের সুলতানকে ছাগলগুলো ‘ব্রিডিংয়ের’ জন্য দেওয়া হয়েছে। ব্রুনেইয়ের কৃষি মন্ত্রণালয় বাংলাদেশ থেকে আগেই ছাগল নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিল।সে অনুযায়ী এই ছাগল উপহার দেওয়া হয়েছে।

বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ব্রুনাইয়ের সুলতানকে বিদায় জানান। এর আগে গতকাল রবিবার (১৬ অক্টোবর) শীর্ষ বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেছিলেন, ‘ছাগল উনার (ব্রুনেই সুলতানের) খুব পছন্দ। উনি যাওয়ার সময় আমরা কিছু (ছাগল) দিয়ে দেব। আসার পর থেকেই আমরা উনাদের ছাগলের কাচ্চি খাওয়াচ্ছি। কারণ ওনারা এটি খুব পছন্দ করেন। ’ পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সোমবার সকালে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্রুনেইয়ের সুলতানকে বিদায় জানান। সুলতান ও তার সফরসঙ্গীদের বহনকারী রয়াল ব্রুনেই এয়ারলাইনসের বিশেষ ভিভিআইপি ফ্লাইট সকাল ৯টা ২৫ মিনিটে বিমানবন্দর ছেড়ে যায়।

উল্লেখ্য, এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ব্রুনেইয়ের সুলতান গত শনিবার দুপুরে ঢাকায় আসেন। প্রথম দিন তিনি রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন। ব্রুনেইয়ের সুলতান গতকাল বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন। ওই বৈঠক শেষে দুই দেশ জ্বালানিসহ বিভিন্ন খাতে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: