বিশ্বে করোনায় আক্রান্ত কমেছে, বেড়েছে মৃত্যু

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৯:১৩ এএম

বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ আবারো বেড়েছে। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৭৪২ জনের মৃত্যু হয়েছে; যা আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় সাড়ে তিন শ’। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৪৮ হাজার ১৪০ জন; যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৭৭ হাজার। আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখনপর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ১ লাখ ৯ হাজার ৫৬০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৭২ হাজার ৫১১ জনের। এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। এ সময় দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৮৪৭ জন এবং মারা গেছেন ৫৩ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। এ সময় দেশটিতে মারা গেছেন ১১২ জন এবং আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪২১ জন।

এছাড়া বিগত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪০৩ জন এবং মারা গেছেন ৯২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৭৫১ জন এবং মারা গেছেন ৮২ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৯৫ জন এবং মারা গেছেন ২২ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৭২ জন এবং মারা গেছেন ২০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০ জন এবং মারা গেছেন ১১ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮২৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩০ জন এবং মারা গেছেন ৯৩ জন। ফিলিপাইনে মারা গেছেন ৩৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৩৮ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: