জয়পুরহাটে জেলা পরিষদ নির্বাচন: জামানত হারালেন ১৩ জন প্রার্থী

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৩:১৪ পিএম

সোমবার অনুষ্ঠিত জয়পুরহাট জেলা জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহন করে প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় জামানত হারালেন ১৩ প্রার্থী। এরমধ্যে সংরক্ষিত ২ জন ও সাধারণ সদস্য পদে রয়েছেন ১১ জন প্রার্থী।

জেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আমিনুর রহমান মিঞা জানান, প্রার্থীদের জামানতের টাকা ফেরৎ পাওয়ার জন্য ওয়ার্ড ভিত্তিক পদের বিপরীতে মোট কাস্ট ভোটের ৮ ভাগের এক ভাগ পেতে হবে। এতে দেখা যায়, সংরক্ষিত (মহিলা) আসনে সদস্য পদে ২ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। এরা হচ্ছেন ১ নং ওয়ার্ডে সাবিনা ইয়াসমিন (প্রাপ্ত ভোট-১৮) ও ২ নং ওয়ার্ডে আছিয়া খানম সম্পা (প্রাপ্ত ভোট-২৪)। এ ছাড়াও সাধারণ সদস্য পদে ১১ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। এরা হচ্ছেন ১ নং ওয়ার্ডে ফারুক হোসেন ইব্রাহীম (প্রাপ্ত ভোট-শূন্য), ২ নং ওয়ার্ডে এ টি এম আলমগীর কবির অভ্র (প্রাপ্ত ভোট-২), মাসুদ রানা রোজ (প্রাপ্ত ভোট-শূন্য), ৩ নং ওয়ার্ডে ছানোয়ার হোসেন (প্রাপ্ত ভোট-শূন্য), সিনজুনুর রহমান (প্রাপ্ত ভোট-শূন্য), ৪ নং ওয়ার্ডে এস এম তুহিন ইসলাম তৌফিক (প্রাপ্ত ভোট-শূন্য), আজিজুল হক ( প্রাপ্ত ভোট-শূন্য), সাইফুল ইসলাম (প্রাপ্ত ভোট-১), ৫ নং ওয়ার্ড গোলাম মস্তোফা (প্রাপ্ত ভোট-শূন্য), মাহমুদুল হাসান (প্রাপ্ত ভোট-শূন্য) ও তারেক মাকদুম জোয়ারদার সজিব (প্রাপ্ত ভোট-২)।

বিশেষ ভাবে উল্লেখ্য যে, জামানত বাজেয়াপ্ত ১৩ জন প্রার্থীর মধ্যে ৮ জন প্রার্থী কোন ভোটই পায়নি বলে জানান, জেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আমিনুর রহমান মিঞা।

জয়পুরহাটে জেলা পরিষদ নির্বাচনে বর্তমানে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত (মহিলা) আসনে সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জয়পুরহাট সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ খাজা সামছুল অলম আনারস মার্কায় ৩৯১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। জয়পুরহাট জেলা পরিষদের মোট ভোটার সংখ্যা হচ্ছে ৪৯২ জন। এরমধ্যে পুরুষ ৩৭৫ ও মহিলা ১১৭ জন। কাস্ট ভোটের শতকরা হার ছিল ৯৯ দশমিক ৫৯ ভাগ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: