পীরগাছায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৩:৫৭ পিএম

রংপুর জেলা পরিষদ নির্বাচনে পীরগাছা উপজেলা আ.লীগের প্রবীণ রাজনীতিবিদ আব্দুল হান্নান জেলা পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলা পরিষদ হলরুমে শান্তিপূর্ণভাবে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদ নির্বাচনে জাসদ থেকে আবুল কালাম আজাদ টিউবওয়েল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। আ.লীগের মনোনীত প্রার্থী আব্দুল হান্নান হাতি প্রতীক নিয়ে নির্বাচনে ৬৩ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল হাকিম সরদার ৪৩ ভোট পেয়ে পরাজিত হন। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন করেন পীরগাছা থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান সহ র‌্যাব, গোয়েন্দা বিভাগের সদস্য ও আনসার বাহিনীর সদস্যরা। উপজেলা আইনশৃঙ্খলা সমন্বয় সেল গঠনের সভাপতির দায়িত্ব পালন করেন ইউএনও শেখ শামসুল আরেফীন।

এছাড়াও রংপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক জেলুফার ইয়াসমিন, এএসপি (সি-সার্কেল) আশরাফুল আলম পলাশ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুসা নাসের চৌধুরীকে ভোট পর্যবেক্ষণে দেখা গেছে।

উপজেলা আ.লীগের সভাপতি তসলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন ও ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী কামরুল হাসান শুভ সহ আরও অনেকে তাদের দলীয় প্রার্থীকে জেতাতে সার্বক্ষণিক মাঠে ছিলেন।

আব্দুল হান্নানের জয়লাভের নিশ্চয়তা দিয়ে সভাপতি পদপ্রার্থী আল নাহিয়ান অভি বলেছিলেন, প্রবীণ রাজনীতিবিদ আব্দুল হান্নান চাচাকে দল মূল্যায়ণ করেছে। আমি আশা করি কেউ অর্থের কাছে প্রভাবিত না হয়ে দলীয় প্রার্থীকে জেতাতে ভোট দেবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: