'শেখ রাসেল বেঁচে থাকলে বিশ্বের শোষিত মানুষের নেতা হতেন'

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৭:৫১ পিএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর রক্ত ​​চিরতরে মুছে দিতে শিশু রাসেলকে হত্যা করা হয়েছিলো। তিনি আজ বেঁচে থাকলে হয়তো বাঙালি জাতির ভাগ্য পরিবর্তনে নিজেকে উৎসর্গ করতেন, বঙ্গবন্ধুর মতো বিশ্বের শোষিত মানুষের নেতা হয়ে উঠতেন। আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক মঙ্গলবার (১৮ অক্টোবর) আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এ কথা বলেন।

আনিসুল হক বলেন, শেখ রাসেল একজন সাহসী, প্রাণবন্ত সত্তার নাম। শেখ রাসেল মানবতার এক ব্যতিক্রমী প্রতীক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১০ বছর বয়সে ঘাতকরা শিশু রাসেলকে তার বাবা-মা ও পরিবারের সদস্যদের সাথে নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে সবচেয়ে নৃশংসতম ঘটনা, যা করতে নির্মম খুনিরা সেদিন দ্বিধা করেনি।

তিনি বলেন, বর্তমান সরকার শেখ রাসেলের স্মৃতি ধরে রাখতে গত বছরের ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস ঘোষণা করেছে। এই দিনটি মানুষকে আদর্শ মানবিক গুণাবলিসম্পন্ন মানুষ হতে উদ্বুদ্ধ করবে।

অনুষ্ঠানে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব হাফিজ আহমেদ চৌধুরী, যুগ্ম সচিব মো. মুনিরুজ্জামানসহ মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: