শেখ হাসিনা সরকার থাকলে কৃষকের কোনো ঘাটতি হবেনা: আব্দুল কুদ্দুস এমপি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ০৩:১০ পিএম

‘শেখ হাসিনা সরকার থাকলে কৃষকের কোনো ঘাটতি হবেনা’ মন্তব্য করে সাবেক প্রতিমন্ত্রী ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল কুদ্দুস এমপি বলেছেন, কৃষি আমাদের দেশের অর্থনীতির অত্যন্ত গুরুত্বপূর্ণ খাত। আওয়ামী লীগ সরকার সব সময়ই কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিয়ে আসছে। কৃষকদের বিভিন্ন প্রণোদনা দিচ্ছেন। তাই শেখ হাসিনা সরকার থাকলে কৃষকের কোনো ঘাটতি হবেনা।

বুধবার (১৯ অক্টোবর) সকাল ১০ টায় নাটোরের গুরুদাসপুর উপজেলার কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উপজেলা পরিষদ হলরুমে কৃষকদের মধ্যে বিনামূল্যে ওই বীজ-সার ও অন্যান্য উপকরণ বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মতিয়র রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, উপজেলা কৃষি অফিসার মো. হারুনর রশীদ প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও সুবিধাভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. হারুনর রশীদ জানান, ২০২২-২৩ অর্থ বছরে খরিপ মৌসুমে গ্রীস্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার পৌরসদর সহ ৬টি ইউনিয়নের ৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ-সার ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে। প্রতি কৃষককে ১ বিঘা জমির জন্য ১ কেজি পেঁয়াজের বীজ, ২০ কেজি ডিএপি সার, ২০ কেজি এমওপি সারসহ অন্যান্য উপকরণ প্রদান করা হয়েছে। এছাড়াও শ্রমিকের মজুরি ও সেচ বাবদ প্রতি জনকে বিকাশের মাধ্যমে ২হাজার ৮০০ টাকা করে দেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: