লালমনিরহাটে স্কুলে রাম দা নিয়ে হামলা, আহত ৭

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ০৭:৩০ পিএম

লালমনিরহাট সদরে কালমাটি গুদামের চওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলার অভিযোগ উঠেছে যুবকের বিরুদ্ধে। হামলায় প্রধান শিক্ষক মো. সামসুজ্জামান লিজুসহ সাতজন আহত হয়েছেন। বুধবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় হঠাৎ হামলাকারী যুবক কোরবান আলী রাম দা নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে তাণ্ডব চালায়।

জানা গেছে, প্রতি দিনের মতো বিদ্যালয়ে পাঠদান চলছিল লালমনিরহাট কালমাটি গুদামের চওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। বেলা ১১টায় হঠাৎ কোরবান আলী রাম দা নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে। অস্ত্রধারী যুবককে দেখে ভয়ে পালাতে থাকে শিক্ষার্থীরা। এ সময় প্রধান শিক্ষক সামসুজ্জামান লিজু রুমে প্রবেশ করে তাকে কোপাতে থাকে ওই যুবক। উপস্থিত শিক্ষিকারা তাকে বাঁচাতে চেষ্টা করলে তাদের ওপরও হামলা করে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিদ্যালয় জুড়ে। ভাঙচুর করে বঙ্গবন্ধুর ছবি। এক পর্যায়ে গ্রামবাসী কোরবান আলীকে আটক করে অস্ত্রসহ পুলিশে দেয়।

আহত প্রধান শিক্ষক সামসুজ্জামান লিজু জানান, কেন হামলা করলো তা বুঝি না। হামলাকারীর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। খবর পেয়ে ছুটে আসে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, স্কুলে হামলা ছোট করে দেখার কিছু নেই। হামলাকারীর শাস্তি হবে। শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তার ব্যবস্থার বিষয়টি ওপর মহলে জানানো হবে।

সদর থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম জানান, হামলাকারী যুবক আটককে করা হয়েছে। মামলা দায়ের করে তাকে আদালতে পাঠানো হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: