সুন্দরী মেয়েদের খুব ভালো লাগে, তাদের জন্য বেঁচে আছি: কবির সুমন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২, ০৩:৩৯ পিএম

দুই বাংলার কিংবদন্তি সঙ্গীতশিল্পী কবির সুমন বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। 'তোমাকে চাই'-এর ৩০ বছর পূর্তি উপলক্ষে এপার বাংলার তিনটি ইভেন্টে অংশ নিচ্ছেন তিনি। ইতিমধ্যে গত ১৫ ও ১৮ অক্টোবর ঢাকার দর্শকদের জন্য গান পরিবেশন করেছেন। শুক্রবার (২১ অক্টোবর) আবারও বাংলাদেশের দর্শকদের জন্য মঞ্চ মাতাবেন। কবির সুমন প্রথমদিনে আধুনিক বাংলা গান গেয়েছেন।

দ্বিতীয় দিনে তিনি সঙ্গীতের বিভিন্ন রাগে খেয়াল পরিবেশন করেন। যেখানে দুর্গা, দীপাবলি, আজাদ রাগসহ অনেক রাগ ছিল। তার খেয়ালে উঠে আসে রবীন্দ্রসংগীত, এমনকি নির্মলেন্দু গুণের কবিতাও। কবীর সুমনের 'তোমাকে চাই' অ্যালবামের ৩০ বছর উদযাপন উপলক্ষে 'কবীর সুমন লাইভ ইন ঢাকা ২০২২' শিরোনামে শোটির আয়োজন করেছে পিপহোল। আগামীকাল ২১ অক্টোবর আধুনিক গান দিয়ে তিন দিনের কনসার্টের সমাপ্তি টানবেন তিনি।

এদিন সুমন বলেন, 'আমি বেঁচে আছি বাংলা ভাষার জন্য। জটিলেশ্বর মুখোপাধ্যায় একবার বলেছিলেন, বাংলা আধুনিক গানকে নদীর সঙ্গে তুলনা করা হলে আমাদের সুমন হলেন তার প্রধান এক ঘাট।' সুমনের ভাষায়, 'আমি জানপ্রাণ দিয়ে গানের কথা ও কাঠামোতে কিছুটা পরিবর্তন আনতে পেরেছি। ছোটবেলা থেকেই বাংলা আধুনিক গান শুনে আসছি। এখন যদি আমাকে বলেন, কয়েক দিন ধরে টানা বাংলা আধুনিক বাংলা গান গেয়ে দেব। আপনাদের অসুবিধা হবে না।'

দুই বাংলার কিংবদন্তি সুমন আরও বলেন, 'সুন্দর মেয়েদের আমার খুব ভালো লাগে। তাদের জন্য আমি বেচে আছি। হ্যাঁ, সিরিয়াসলি। ভাগ্যিস পরমেশ্বর সুন্দর মেয়ে সৃষ্টি করেছেন। আমার বাঁচার ইচ্ছাটা তাই মরে যায়নি। আর কীসের জন্য বেঁচে আছি। বাইরে তাকিয়ে এখনো দেখতে পাই, কাক ডাকাডাকি করছে, ময়নারা ঘুরঘুর করছে, চড়ুই পাখি লাফালাফি করছে। আমরা পুরোপুরি ধ্বংস করতে পারিনি।'

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: