চব্বিশ ঘন্টার ব্যবধানে সাজেকে আবারো সড়ক দূর্ঘটনা, আহত ১২

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২২, ০৩:৫০ পিএম

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের হাউজ পাড়া এলাকায় চব্বিশ ঘন্টার ব্যাবধানে আবারো নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী বোঝাই চাঁদের গাড়ী ১০০ ফুট গভীর পাহাড়ী খাদে পড়ে ১২ যাত্রী গুরতর আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকা জনক বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা। বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে এ দূর্ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড় নামার সময় চাঁদের গাড়ী (ঢাকা-ঘ ৫৭৬১) নিয়ন্ত্রণ হারিয়ে হাউজ পাড়ায় আনুমানিক ১০০ ফুট গভীর পাহাড়ী খাদে পড়ে যায়। এতে গাড়ীতে থাকা সবাই আহত হয়েছে। দূর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দ্রুত দিঘীনালা স্ব্যাস্থ কমপ্লেক্সে পাঠায়। আহতরা সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা তৎক্ষনিক ভাবে তাদের নাম পরিচয় নিশ্চিত করা যায়নি।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুরুল আলম দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাজেক বাঘাইহাট সড়কে যানচলাচল বেড়ে যাওয়ায় ইদানীং দূর্ঘটনা বেড়েছে পুলিশের পক্ষ থেকে শীঘ্রই চালক ও মালিক সমিতির সাথে কথা বলে একটি নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেয়া হবে। এছাড়া আজকের পর থেকে এই সড়কে ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোন চালক গাড়ী নিয়ে বের হতে পারবে না, প্রশাসন সেই পদক্ষেপ নিয়েছে।

সাজেক ইউনিয়ন পরিষদের সদস্য ও হেডম্যান জুপ্পুই থাং ত্রিপুরা জানান, সাজেক সড়কে চলাচল করা অধিকাংশ চাঁদের গাড়ীর ফিটনেস নেই চালকদের ও লাইসেন্স নেই তাই ঘন ঘন সড়ক দূর্ঘটনা ঘটছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার জানান, একটি পর্যটন এলাকায় এভাবে পর পর দূর্ঘটনা দুঃখ জনক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীঘ্রই মোবাইল কোর্টের মাধ্যমে ফিটনেস বিহীন যানবাহন ও লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: