আজ থেকে খুলনায় বাস চলাচল বন্ধ

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২, ১০:১০ এএম

খুলনায় পূর্ব ঘোষণা অনুযায়ী আজ শুক্রবার (২১ অক্টোবর) সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। সকাল ৬টা থেকে এখন পর্যন্ত কোনও বাস গন্তব্যে ছেড়ে যায়নি। এতে দূর-দূরান্তের যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। সব পথে গাড়ি বন্ধের ঘোষণা থাকলেও ঢাকা-খুলনা রুটের বাস যশোর ও গোপালগঞ্জ পর্যন্ত যাবে। সাতক্ষীরামুখী যেসব বাস যশোর হয়ে চলে, সেগুলো চলবে। তবে যেগুলো খুলনা হয়ে চলে সেগুলো বন্ধ থাকবে। মূলত খুলনায় কোনো গাড়ি প্রবেশ করতে ও খুলনা থেকে বিভিন্ন রুটে গাড়ি ছেড়ে যাবে না এ দুই দিন।

এর আগে মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে দুই দিন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, ২২ অক্টোবর বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশকে বাধাগ্রস্ত করতে উদ্দেশ্যমূলকভাবে দুই দিন বাস বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা বলেন, শনিবার (২২ অক্টোবর) নগরীর সোনালী ব্যাংক চত্বরে খুলনা বিভাগীয় গণসমাবেশ। এই সমসবেশে যাতে নেতা-কর্মীরা উপস্থিত হতে না পারে এ কারণে পরিবহন বন্ধ রাখা হয়েছে। এছাড়া কোনো কারণ ছাড়াই নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের আটক করে সমাবেশ বানচাল করার চেষ্টা করছে। তিনি বলেন, সব বাধা উপেক্ষা করে সমাবেশ সফল করা হবে। সমাবেশ হবে জনসমুদ্র।

এদিকে জেলা বিএনপির আহ্বায়ক আলী আহম্মেদ জানান, সমাবেশ ঠেকাতে সরকারের নির্দেশে বাস ও মাইক্রোবাস ভাড়া দেওয়া হচ্ছে না। তবে এভাবে বাধা দিয়ে সমাবেশ বানচাল করা যাবে না। ২২ তারিখে নসিমন, করিমন, মোটরসাইকেল প্রয়োজনে পায়ে হেঁটে নেতাকর্মীরা খুলনা যাবেন এবং সমাশে সফল করবেন।

উল্লেখ্য, আগামী ২২ অক্টোবর খুলনায় বিএনপির সমাবেশ সামনে রেখে ২১ ও ২২ অক্টোবর সব গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে বাস মালিক সমিতি। তবে, বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে ধর্মঘট-কারফিউ কোনো কিছুই সমাবেশে যেতে বাধাগ্রস্ত করতে পারবে না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: