আইনি ব্যবস্থা নিলেন শাকিব খান

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২, ০৪:১৯ পিএম

ঢাকায় সিনেমার জনপ্রিয় অভিনেতা আগেই জানিয়েছিলেন, যারা মিথ্যা তথ্য ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সপ্তাহ ঘুরতেই নিলেন ব্যাবস্থা। অপপ্রচার ও মানহানিতে জড়িত সেই মহলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিলেন শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ম্যানেজার মো. মনিরুজ্জামান। বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে ঢাকার গুলশান থানায় শাকিব খানের পক্ষে মনিরুজ্জামানের করা সাধারণ ডায়েরি (জিডি) নম্বর ১৩২৭।

শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে সাধারণ ডায়েরি করার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান। এরআগে শাকিব খান তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে জানিয়েছিলেন, ‘ভিউ আর হিটের আশায় যারা অন্যের ব্যক্তিগত জীবন সম্পর্কে এত বাজে ও মিথ্যা তথ্য ছড়াতে পারে, তাদের উচিত শিক্ষা দেওয়ার জন্য দেশের আইনই যথেষ্ট। তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এই অভিনেতার এমন ঘোষণা দেওয়ার পর ১৩টি ফেসবুক ও ইউটিউব আইডিকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করলেন শাকিবের প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান। ডায়েরিতে মনিরুজ্জামান উল্লেখ করেছেন, ‘শাকিব খান একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনয়শিল্পী এবং দীর্ঘদিন ধরে সুনামের সহিত কাজ করছেন।

সাধারণ ডায়েরি অভিযোগ করা হয়েছে, 'কিছু দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তার বিরুদ্ধে বেশ কিছু স্বার্থান্বেষীমহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছে। তারা শাকিব খানের পেশাগত ও ব্যক্তিগত ক্ষতি সাধনের উদ্দেশ্যে তার ব্যক্তিজীবনের কিছু তথ্য, স্থিরচিত্র ও ভিডিও চিত্র বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করছে।'

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান বলেন, 'বিভিন্ন ফেসবুক লিংক ও ইউটিউব প্ল্যাটফর্ম ব্যবহার করে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে একটা গ্রুপের অপপ্রচার ও মানহানিকর বক্তব্য প্রচারের বিরুদ্ধে তার ম্যানেজার মনিরুজ্জামান সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টা তো সাইবার অপরাধের আওতায় পড়ে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। পুরো বিষয়টি তদন্তাধীন রয়েছে।'

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: