রামেক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দাখিল করবে রাবি প্রশাসন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২, ০৯:৪০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান হলের তিন তলার বারান্দা থেকে পড়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার মৃত্যুর ঘটনায় চিকিৎসায় অবহেলা এবং ছাত্রদের উপর হামলা করার অভিযোগে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগনামা দাখিল করবে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে চারটায় উপাচার্য কনফারেন্স রুমে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে।

তিনি জানান, আগামীকাল শনিবার স্থানীয় প্রশাসন, মতিহার অথবা রাজপাড়া থানায় এ অভিযোগ দাখিল করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এর সভাপতিত্বে রাবি শিক্ষার্থী শাহরিয়ার এর মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করার কথা জানানো হয়েছে। এই কমিটিকে ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এছাড়াও আগামী ২৪ অক্টোবর হবিবুর রহমান হল প্রাধাক্ষ্যকে সন্ধ্যা ৬টায় শোক সভার আয়োজন করতে বলা হয়েছে।

এছাড়া চিকিৎসায় অবহেলা, শিক্ষার্থীদের উপর হামলা, মৃত্যুর সার্বিক ঘটনাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য ৯ সদস্য বিশিষ্ট আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ ইলিয়াস হোসেন, সদস্য সচিব প্রক্টর অধ্যাপক ড. মোঃ আসাবুল হক। অন্যান্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলার চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. মোঃ কুদরত- ই- জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মোঃ ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হবিবুর রহমান হল প্রাধক্ষ্য, এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শাহেদ জামান।

অভিযোগ দাখিলের পরে মামলা করা হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে জনসংযোগ দপ্তরের প্রশাসক জানান, আমরা এখই মামলা করছি না। এই ঘটনার সাথে যে সকল চিকিৎসক, কর্মকর্তা, আনসারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করছি। আইন অনুযায়ী প্রশাসন সেটার ব্যবস্থা নিবে।

উল্লেখ, যে গত বুধবার রাত সাড়ে ৮ টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হয় মার্কেটিং বিভাগের এক শিক্ষার্থী। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা দিতে দেরি হওয়ার শাহরিয়ারের মুত্যু হয় বলে অভিযোগ করে সহপাঠীরা। এক পর্যায়ে সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, কর্মকর্তা ও আনসার সদস্যদের সাথে হামলায় আহত হয় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: