প্রতিদিন ভিন্ন ভিন্ন মসজিদে ফজর পড়েন বাইকার দাউদ

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২, ১১:২২ পিএম

খুব সাধারণত নামাজের সময় হলেই আমরা নিকটবর্তী কোনো মসজিদে নামাজ পড়ে নেই। আর ফজরের নামাজ বেশিরভাগ মুসল্লি তাদের বাসার পাশের কোনো মসজিদেই আদায় করে থাকেন। কিন্তু এমন একজন ব্যক্তি আছেন, যিনি প্রতিদিন নতুন নতুন মসজিদে ফজর নামাজ পড়েন। ওই ব্যক্তির নাম মোহাম্মদ দাউদ (৬৫)। তিনি একজন বাইকার। তার জন্মস্থান পাকিস্তান। থাকেন সংযুক্ত আমিরাতের শারজাহতে। মোহাম্মদ দাউদের ইচ্ছা আমিরাতের প্রতিটি মসজিদে অন্তত একবার করে হলেও ফজর নামাজ আদায় করবেন তিনি। তাই প্রতিদিন ভিন্ন ভিন্ন মসজিদে ফজর পড়তে তার বিএমডাব্লিউ-১২২ আরটি বাইক নিয়ে আঁধারঘেরা পথে ছুটে চলেন দাউদ।

আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমস সূত্রে জিও নিউজ তাদের প্রতিবেদনে জানায়, প্রতিদিন ভোর ৪টার আগেই নতুন মসজিদের উদ্দেশে বেরিয়ে পড়েন এই অভিবাসী। এরই মধ্যে দাউদ আমিরাতের ১০০ মসজিদে ফজরের নামাজ পড়তে সমর্থ হয়েছেন। মোহাম্মদ দাউদ নতুন নতুন মসজিদে ফজর পড়ার অভিজ্ঞতা তুলে ধরেন তার ইউটিউব চ্যানেল ‘ইন লাভ উইথ মাসাজিদে’। সংযুক্ত আরব আমিরাতে চার হাজার মসজিদ রয়েছে। দাউদের স্বপ্ন, দেশের সবক’টি মসজিদে ফজর নামাজ পড়বেন তিনি।

আর এই জন্য প্রতিনিয়ত নতুন গন্তব্যে ছুটছেন তিনি। দাউদ আরো জানান, ‘ভোরের অনেক আগেই আমি ঘুম থেকে জেগে উঠি এবং দূরের মসজিদে নামাজ পড়তে বাইকে যাত্রা শুরু করি। প্রতিদিন নতুন মসজিদে নতুন অভিজ্ঞতায় সমৃদ্ধ হচ্ছি।’তিনি আরো বলেন, ‘আমার ঘর আল-হিরা এলাকায়। সেখান থেকে এক শ’ কিলোমিটার দূরে রাস আল-খাইমার প্রত্যন্ত এলাকার মসজিদে গিয়েছি। ভোরের অনেক আগে রাত সাড়ে ৩টায় নিজ ঘর ত্যাগ করে মসজিদের উদ্দেশে যাত্রা শুরু করি। ঘন কুয়াশায় কিছুই দেখা যাচ্ছিল না। বাইক চালানো কষ্টকর ছিল। কিন্তু নামাজের আগেই মসজিদে পৌঁছি এবং নামাজ শেষে বাড়ি ফিরি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: