প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ হাবিবুর রহমান

নড়াইল প্রতিনিধি

প্রয়োজনে পাঁয়ে হেটে সমাবেশে যোগ দিবে নেতাকর্মীরা

   
প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, ২২ অক্টোবর ২০২২

খুলনায় বিএনপির গণসমাবেশে যোগ দিতে বাসের বিকল্প হিসেবে ট্রলার, মোটরবাইক ও ইজিবাইকে করেই রওনা দিচ্ছেন নড়াইল জেলা বিএনপির নেতা-কর্মীরা। গণসমাবেশের আগে নড়াইল থেকে খুলনাগামী বাস চলাচল বন্ধ থাকায় বিকল্প এ পথ বেছে নিয়েছেন তারা।

শুক্রবার সকাল থেকে ইজিবাইক ও মোটরবাইকে ভেঙে ভেঙে খুলনায় গিয়েছেনে অনেকে। শহরের পুরাতন ফেরিঘাট থেকে শতাধিক নেতাকর্মীকে নিয়ে গণসমাবেশে যোগ দিতে খুলনার পথে রওনা দেয় একটি ট্রলার। এছাড়াও বৃহস্পতিবার নড়াইল থেকে খুলনাগামী বাস চলাচল স্বাভাবিক থাকায় ওইদিন অনেকেই খুলনায় চলে যান।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী বলেন, ২২ অক্টোবর খুলনায় জনগণের ন্যায্য দাবিতে বিএনপি গণসমাবেশ ডেকেছে। এই সরকার জনগণকে ভয় পায়, জনগণের ন্যায্য দাবি আদায়ে বিএনপি রাজপথে আছে এজন্য বিএনপিকে ভয় পায়।

তাই শুক্রবার ও শনিবার সরকার হরতাল ডেকেছে অঘোষিতভাবে। কারণ এ সমাবেশ যাতে সফল না হতে পারে। এগুলো করে কোন লাভ হবে না। খুলনার গণসমাবেশ মহাসমাবেশে পরিণত হবে। নড়াইল জেলা থেকে প্রচুর নেতাকর্মী ইতোমধ্যে খুলনায় পৌছে গিয়েছে, আরো যাবে। প্রয়োজনে পাঁয়ে হেটে সমাবেশে যোগ দেয়ার কথাও বলেন তিনি।

এদিকে নড়াইল থেকে খুলনাগামী বাস বন্ধে যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে। বাস না পেয়ে ইজিবাইক, টেম্পু ও ভ্যানে কওে গন্তব্যে পৌছাতে হচ্ছে। এতে সময় ও অতিরিক্ত অর্থ গুণতে হচ্ছে। অন্যদিকে বাস চলাচল বন্ধের পেছনে রাজনৈতিক কোন কারণ নেই বলে বাস-মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়, মহাসড়কে অবৈধভাবে নছিমন, মাহেন্দ্র, ইজিবাইক চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘাট পালন করছেন তারা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: