বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৯:০০ এএম

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ৬১৬ জনের, যা আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে পাঁচ শতাধিক। এ নিয়ে ভাইরাসটিতে সর্বমোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৮২ হাজার ২২২ জনের। একইসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪২ হাজার ৭১৩ জন, যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে লক্ষাধিক। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ২৬ লাখ ৭২ হাজার ৮৪৩ জন। রবিবার (২৩ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭৪৬ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ইতালি। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৭৭৫ জন এবং মারা গেছেন ৯২ জন।

একইসময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩৪২ জন এবং মারা গেছেন ৩৩ জন। ফিলিপাইনে মারা গেছেন ৩৬ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭০২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৪৮ জন এবং মারা গেছেন ৯০ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৫৪ জন এবং মারা গেছেন ৫২ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ১৭৩ জন এবং মারা গেছেন ৭৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ২২ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৪২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: