চুয়াডাঙ্গায় অতিরিক্ত দামে চিনি বিক্রি করায় ১ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৯:৩৪ পিএম

মিজানুর রহমান, চুয়াডাঙ্গা থেকে: চুয়াডাঙ্গায় অতিরিক্ত দামে চিনি বিক্রি করার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (২৩ অক্টোবর) দুপুরে চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্য নিয়ন্ত্রণে সদর উপজেলার সরোজগঞ্জ বাজারে অভিযান পরিচালিত হয়। অভিযানে বেশকিছু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের প্রতিষ্ঠানে তদারকি করা হয় এসময় মেসার্স আশাদুল স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিতে ২৩ দিন আগের ৭৮ টাকা কেজি দরে ক্রয়কৃত চিনি সরকার নির্ধারিত দামের অতিরিক্ত ১০০ টাকা দরে বিক্রয়ের প্রমাণ পাওয়া যায় যেখানে সরকার নির্ধারিত দাম কেজি প্রতি ৯০ টাকা, এছাড়া প্রতিষ্ঠানটি থেকে বিক্রয়ের উদ্দেশ্য সংরক্ষিত প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয়, নিত্যদিনের মূল্যতালিকাও প্রদর্শন করা ছিলো না। এসকল অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ১০ হাজার টাকা, ৪০ ধারায় ৫০ হাজার টাকা ও ৫১ ধারায় ৪০ হাজার টাকাসহ সর্বমোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ এর নেতৃত্বে সহযোগিতায় ছিলেন সরোজগঞ্জ পুলিশ ফাড়ির একটি টিম। এসময় সাধারণ ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে আইনের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: