জিম্বাবুয়ের দেওয়া ১৩১ রানের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৭:০৪ পিএম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১৩১ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে জয় ছাড়া বিকল্প নেই পাকিস্তানের। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পার্থে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস।

ব্যাট করতে নেমে জিম্বাবুয়েকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ক্রেইগ এরভাইন ও ওয়েসলি মেধেভেরে। প্রথম ৩ ওভারে স্কোর বোর্ডে ৩১ যোগ করেন এই দুই ওপেনার। দু'জন মিলে ওপেনিং জুটিতে ৪২ রান তোলে। দলীয় ৪২ রানে পাকিস্তানকে প্রথম সাফল্য এনে দেন হারিস রউফ। ১৯ বলে ১৯ রান করে আউট হন ক্রেইগ এরভাইন।

এরপর দ্রুতই আউট হন ওয়েসলি মেধেভেরে। এবার পাকিস্তানকে ব্রেক থ্রু এনে দেন মোহাম্মদ ওয়াসিম। ১৩ বলে ১৭ রান করে এলবিডব্লিউ এর ফাঁদে পড়েন তিনি। এরপর ইনিংস মেরামতের চেষ্টা করেন শন উইলিয়ামস ও মিল্টন শুম্ভা। তবে, দশম ওভারে দলীয় ৬৪ রানে আবারও উইকেটের পতন হয় জিম্বাবুয়ের। ১০ মাত্র ৮ রান করে স্পিনার শাদাব খানের বলে আউট হন শুম্ভা। তার বিদায়ের পর ক্রিজে আসেন ইনফর্ম ব্যাটার সিকান্দার রাজা।

শন উইলিয়ামস ও রাজা মিলে ৩১ রানে জুটি গড়েন। কিন্তু এরপর জিম্বাবুয়ের ব্যাটিংয়ে ধ্বস নামে। দলীয় ৯৫ রানে আরও চার ব্যাটারকে হারায় জিম্বাবুয়ে। এই ধ্বসের শুরুটা হয় অধিনায়ক শন উইলিয়ামস ২৮ বলে ৩১ রান করে শাদাব খানের বলে বোল্ড হয়ে। এরপর ১ বলে ০ করে রেজিস চাকাভা, ১৬ বলে ৯ রান করে সিকান্দার রাজা ও ১ বলে ০ রান করে লুক জঙ্গুই আউট হন। ১৫ ওভারে ৯৮ রান তুলে ৭ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে জিম্বাবুয়ে।

এরপর রায়ান বার্ল ও ব্রাড এভান্সের ২৮ রানের জুটিতে ১২০ পেরোয় জিম্বাবুয়ে। দলীয় ১২৬ রানে ১৫ বলে ১৯ রান করে আউত হন ব্রাড এভান্স। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ওয়াসিম ও শাদাব খান নেন ৩টি করে উইকেট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: