পঞ্চগড়ে মাদরাসা ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, গ্রেপ্তার ২

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৬:৪১ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় মাদরাসা পড়ুয়া ৯ম শ্রেণীর এক ছাত্রীকে (১৪) ধর্ষণ চেষ্টার অভিযোগে ২ যুবককে গ্রেপ্তার করেছে বোদা থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের ঘোড়ামারা কলোনী পাড়া এলাকার আব্দুল সিদ্দিকের ছেলে ফিরোজ আলী (২৭) ও একই এলাকার রিয়াজ উদ্দীনের ছেলে মারুফ হোসেন (২১)।

শুক্রবার ভোরে উপজেলার বড়শশী ইউনিয়নের ঘোড়ামারা কলোনী পাড়া এলাকার তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে শুক্রবার দিবাগত রাতে ওই মাদরাসা ছাত্রীর বাবা বাদী হয়ে বোদা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে ওই মামলায় দুই যুবককে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যেমে জেলহাজতে পাঠানো হয়েছে। ওই মাদরাসা ছাত্রীর বাড়ি উপজেলার বড়শশী ইউনিয়নে। সে দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের একটি আলিম মাদরাসার ছাত্রী।

মামলার এজহার সূত্রে জানা যায় গতকাল বৃহস্পতিবার বিকেলে ওই মাদরাসা ছাত্রী মাদরাসায় প্রাইভেট পড়ে দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ এলাকা থেকে সন্ধ্যার দিকে বাসায় ফিরছিল। পরে সে বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের সাকাতী পাড়া এলাকায় পৌঁছলে ফিরোজ ও মারুফ নামে স্থানীয় দুই যুবক তাকে মারুফ হোসেন (আইনজীবি) নামে স্থানীয় এক ব্যাক্তির চা বাগানে নিয়ে যায়। পরে সেখানে তারা ওই মাদরাসা ছাত্রীকে প্রথমে শ্লীলতাহানি করে এক পর্যায়ে ধর্ষণ চেষ্টা করলে তার চিৎকারে ফিরোজ ও মারুফ পালিয়ে যায়। পরে ওই মাদরাসা ছাত্রী বাসায় গিয়ে তার পরিবারকে বিষয়টি জানায়। পরে ওই মাদরাসা ছাত্রীর বাবা শুক্রবার দিবাগত রাতে ওই দুই যুবককে আসামী করে ধর্ষণ চেষ্টার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

ওই মাদরাসা ছাত্রীর বাবা বলেন, সমাজে মেয়েদের নিরাপত্তা কোথায়। আমার মেয়েকে যারা এভাবে ক্ষতির চেষ্টা করেছে তাদের আমি দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করছি আদালতের কাছে। যেন আর কেউ এ ধরনের কাজ করার সাহস না পায়। মামলার তদন্তকারী কর্মকর্তা ও বোদা থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বকর সিদ্দিক বলেন, ২২ ধারায় ওই মাদরাসা ছাত্রীর জবানবন্দী নেয়া হয়েছে। গ্রেপ্তারকৃত দুই যুবক তাদের দোষ শিকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। শুক্রবার বিকেলে তাদের আদালতের মাধ্যেমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: