আপনারা রিজার্ভের টাকা চিবিয়ে খাননি, গিলে ফেলেছেন: ফখরুল

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৮:৪৯ পিএম

রিজার্ভের টাকা কেউ চিবিয়ে খায়নি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা রিজার্ভের টাকা চিবিয়ে নয়, গিলে খেয়েছেন। গোটা বাংলাদেশের সমস্ত অর্থনীতিকে আপনারা গিলে ফেলেছেন। শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগের হাত থেকে বাংলাদেশকে সরাতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না। তারা বাংলাদেশের সমগ্র অর্থনীতিকে নিঃশেষ করে দিয়েছে। তিনি বলেন, আমরা পরিষ্কার করে জানতে চাই পায়রা বন্দরের জন্য টাকা কিভাবে গেল, কোথা থেকে গেল? আমরা জানি যে সকল মালামাল আমদানি করা হয় তার পেমেন্ট করা হয় রিজার্ভ থেকে। আমরা যে ঋণ নেই তা পরিশোধ করতে হয় রিজার্ভের টাকায়।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী জোর দিয়ে যে বললেন রিজার্ভের টাকা পায়ারা বন্দরে খরচ করা হয়েছে। আমরা জানতে চাই কিভাবে খরচ হলো। কারা করলো, কাদেরকে দিয়ে করালেন। রিজার্ভের টাকা কিভাবে গেল? জাতীয় নির্বাচন আগে আমরা এদেরকে বিদায় করতে চাই জানিয়ে তিনি বলেন, এই সরকারের অধীনে কোন নির্বাচন নয়। আমাদের পরিষ্কার কথা, সংসদ ভেঙে দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে তাদের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: