সমাবেশস্থলে এসেই শুয়ে পড়লেন নেতাকর্মীরা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ১২:০২ এএম

রাত পোহালেই বিএনপির রংপুর বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশকে ঘিরে এক দিন আগেই বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা। শনিবার (২৯ অক্টোবর) দুপুরে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে গণসমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে পরিবহন ধর্মঘটের কারণে সমাবেশে আসতে নানা ভোগান্তি পোহাতে হয়েছে বলে জানিয়েছেন সমাবেশে আসা নেতা-কর্মীরা। যে যেভাবে পেরেছেন সমাবেশস্থলে এসেছেন। সমাবেশের আগের রাতে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে এসেই নিচে খড় বিছিয়ে গায়ে পাতলা কম্বল জড়িয়ে শুয়ে পড়েছেন ক্লান্ত অনেকেই।

সমাবেশ মাঠে শুয়ে থাকা পঞ্চগড় থেকে আসা স্বেচ্ছাসেবক দলের কর্মী ওয়াদুদ বলেন, বাড়ি থেকে অনেক ভেঙে ভেঙে এসেছি। সৈয়দপুর পর্যন্ত আর কোনো গাড়ি নিয়ে আসেনি। একটা সিএনজি পেলেও সেটি বেশি দূর আসেনি। ২০ কিলোমিটার রাস্তা হেঁটে এসেছি। এসে এখানে শুয়ে পড়ছি। তিনি বলেন, আমার জীবনের বিনিময়ে হলেও এ সরকারের পতন চাই। আমার দেশনেত্রীর মুক্তি চাই।

কুড়িগ্রাম থেকে আসা যুবদলের ওয়ার্ড সভাপতি আরিফ হোসেন বলেন, বাড়িতে স্ত্রী-সন্তানকে বলে আসছি বের হলাম ফিরব কিনা জানি না। কালকের সমাবেশ থেকে সরকার পতনের যাত্রা শুরু হবে। এখানে তেমন কোনো আত্মীয় নেই থাকার মতো। তাই আসার সময় খড় আর একটা করে কম্বল নিয়ে আসছি। রাতটা এখানেই কাটিয়ে দিব।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর বিভাগীয় সমাবেশের সমন্বয়কারী এ জেড এম জাহেদ হোসেন বলেন, অবৈধ সরকারের টনক নড়ে গেছে। সারাদেশে গণজাগরণ দেখে ভয় পেয়েছে। সেজন্য সমাবেশের আগে বাস বন্ধ করে দিয়েছে। তবে আমাদের এ সমাবেশকে প্রতিহত করতে পারবে না তারা৷ আগামীকাল জনসমুদ্রে পরিণত হবে কালেক্টরেট মাঠ। দুদিন আগে থেকে নেতা-কর্মীরা আসছেন। এসে সমাবেশ মাঠেই রাত কাটাচ্ছেন তারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: