মাইক্রোসফটে চাকরি পেলেন নাজমুল

   
প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ২৯ অক্টোবর ২০২২

যুক্তরাষ্ট্র ভিত্তিক কম্পিউটার প্রযুক্তি কর্পোরেশন মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী জি এম নাজমুল হোসেন সম্রাট। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শুক্রবার (২৮ অক্টোবর) নাজমুল হোসেন আরটিভিকে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, তিনি আগামী নভেম্বরে মাইক্রোসফট কর্পোরেশনের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চেক প্রজাতন্ত্রে মাইক্রোসফট ক্যাম্পাসে যোগদান করবেন। গত মার্চে মাইক্রোসফটের অফিশিয়াল মেইল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। নাজমুলের এ সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের কোনো সিনিয়রের সফলতার খবর শুনলে অন্যরকম এক আনন্দ কাজ করে।আবার তা যদি হয় আন্তর্জাতিক অঙ্গন এই খুশির মাত্রা সীমাহীন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নাজমুলের এই সফলতায় আমরা সত্যি মুগ্ধ। তার এই অর্জনে নোবিপ্রবি পরিবার গর্বিত।

নাজমুল বলেন, আমার সর্বদা ইচ্ছা ছিলো বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করার। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। শুরুতে অনেক ভয় পেলেও আল্লাহর ওপর ভরসা করে সাহস নিয়ে প্রতিটি স্টেপ পার করেছি। মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে। ভয়কে সাহসের সঙ্গে জয় করতে অনেকবেশি পরিশ্রম করতে হবে। আমাদের যারা কোডিং, সফটওয়্যার ভিত্তিক কাজগুলো করতে চাই তাদের সঠিক ডাটা স্ট্রাকচার এন্ড অ্যালগরিদম জানাটা জরুরি। আমি আশা করি নোবিপ্রবি শিক্ষার্থীরা একদিন সাহসের সঙ্গে দক্ষতা নিয়ে বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: