প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ফিলিপাইনে বন্যা ও ভূমিধসে নিহত বেড়ে ৭২

   
প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

বন্যা ও ভূমিধসে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও প্রদেশে নিহতের সংখ্যা বেড়ে দায়িয়েছে ৭২ জনে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর ৩ লাখ জনসংখ্যার শহর কোটাবাটোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এর আশপাশের গ্রামগুলোতেও আকস্মিক বন্যা দেখা দিয়েছে। মৃতের সংখ্য আরও বৃদ্ধির আশঙ্কা রয়েছে। কারণ এখন পর্যন্ত উপদ্রুত বিভিন্ন এলাকায় নিখোঁজ রয়েছেন ১৪ জন। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই দুর্যোগে এখন পর্যন্ত সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ মাগিন্দানাওয়ে।

প্রদেশটির বন্যা ও ভূমিধস কবলিত বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত ৬০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া পার্শ্ববর্তী সুলতান কুদরত প্রদেশে ২ জন, দক্ষিণ কোতাবাতো প্রদেশে ২ জন এবং ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় প্রদেশ ভিসায়াসের বিভিন্ন এলাকা থেকে আরও ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। হয়েছে বলে ডিজিএমএমকে জানিয়েছেন আলেজান্দ্রো।

আঞ্চলিক সরকারের মুখপাত্র ও বেসামরিক প্রতিরক্ষা প্রধান নাগিব সিনারিম্বো বলেন, ভোরের আগে ঘরবাড়িতে পানি ঢুকতে শুরু করে। এই প্রথম আমাদের এখানে এমন কিছু হলো। উদ্ধারকারীরা রাবারের ডিঙি নিয়ে ছাদগুলোতে আশ্রয় নেয়া কিছু মানুষকে উদ্ধার করেছে। সূত্র – ডয়চে ভেলে

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: