বাগেরহাটে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ, ক্লিনিক সিলগালা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০২:৩৮ পিএম

বাগেরহাটের মোরেলগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে গ্রীন লাইফ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামের একটি ক্লিনিককে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৮ অক্টোবর) রাতে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই আদেশ দেন। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ক্লিনিকের পরিচালক কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী মো. রিয়াদুল ইসলাম সোহাগ, কর্তব্যরত চিকিৎসক ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ ড. কামাল হোসেন মুফতি, নার্সসহ সবাই ক্লিনিক ফেলে পালিয়ে যান।

রেজিস্ট্রেশন বা অনুমোদন ছাড়াই সম্পূর্ন বেআইনী ভাবে ক্লিনিকটি পরিচালিত করা হয়েছে। ক্লিনিকটি মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে অবস্থিত। মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধার দিকে আশরাফ আলী শেখ (৮০) নামে ভর্তি থাকা এক রোগী ভুল চিকিৎসায় মারা গেছে এমন অভিযোগ করে তার পরিবার। পরে ওই ক্লিনিকটিতে অভিযান চালানো হয়।

দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও ক্লিনিকের কোনো কর্মকর্তা প্রকাশ্যে না আসায়, মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তাদের ক্লিনিকের কোনো রেজিস্ট্রেশন না থাকায় ক্লিনিকটিকে সিলগালা করা হয়েছে। তিনি আরও বলেন, ক্লিনকে ভর্তি থাকা দুজন রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: