বড় পরাজয়ে বাদ পড়ার শঙ্কায় লঙ্কানরা

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০৮:৫১ পিএম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না শ্রীলঙ্কা। শনিবার (২৯ অক্টোবর) কিউই পেসারদের তোপের মুখে শুরুতে খেই হারানোর পর ভানুকা রাজাপাকসের ব্যাটে কিছুটা আশা দেখছিল এশিয়ার চ্যাম্পিয়নরা। কিন্তু তার বিদায়ের পর আবারও ভেঙে পড়ে লঙ্কান ব্যাটিং লাইন। বড় হারে সেমিফাইনাল অনিশ্চত হয়ে পড়েছে দাসুন শানাকার দলের। সিডিনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড জয়ের নায়ক গ্লেন ফিলিপস। তিনি করেছেন ৬৪ বলে ১০৪ রান। টস জিতে ব্যাটিংয়ে নেমে এদিন শুরুতে হোঁচট খায় উইলিয়ামসনের দল। দলীয় ৭ রানে ২ ওপেনারকে হারানোর পর ৮ রানের ব্যবধানে অধিনায়কের উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা। চাপে পড়া দলটিকে এরপর পথ দেখিয়েছেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েছেন ৮৪ রানের জুটি।

২৪ বলে ২২ রান করে মিচেল ফিরলেও রানের চাকা থামতে দেননি ফিলিপস। ৪ ছয় ও ১০ চারে ১০৪ রানে করে শেষ ওভারে আউট হয়ে ফেরেন ফিলিপস। নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড করে ১৬৭ রান। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের চেয়েও বড় বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে শুরুতেই জয়ের আশা ধুলিস্যাৎ হয়ে যায় এশিয়ার চ্যাম্পিয়নদের। ষষ্ঠ উইকেটে শানাকাকে নিয়ে কিছুটা ইনিংস মেরামতের কাজ করেছেন ভানুকা রাজাপাকসে।

২২ বলে ৩৪ রানের ইনিংস খেলে রাজাপাকসে যখন ফার্গুসনের বলে ফিরলেন, ম্যাচ শেষ সেখানেই। এরপর চেষ্টা করেও হারের ব্যবধান খুব বেশি কমাতে পারেননি শানাকা। ১০২ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: