সম্মেলনের ২ দিন আগেই ৭ কমিটি, আওয়ামী লীগের একাংশের বিক্ষোভ

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ১১:৪১ পিএম

বরগুনার পাথরঘাটা উপজেলার সাত ইউনিয়নের পাঁচটি ইউনিয়ন ও পৌর কমিটি গঠনকে কেন্দ্র করে আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় আওয়ামী লীগের একাংশ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। পাথরঘাটা কলেজ রোড থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শেখ রাসেল স্কায়ারে প্রতিবাদ সভা করে। এ সময় রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন নেতা-কর্মীরা।

এ সময় বিক্ষোভ মিছিলে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আকন মো. শহীদ, সদর ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান জামাল হোসেনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে শনিবার সকালে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদক স্বাক্ষরিত কমিটি প্রকাশ করা হয়।

নবগঠিত ওই সাত ইউনিট হলো নাচনাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ, চরদুয়ানী ইউনিয়ন আওয়ামী লীগ, পাথরঘাটা সদর ইউনিয়ন আওয়ামী লীগ, কালমেঘা ইউনিয়ন আওয়ামী লীগ, কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগ, কাঁঠালতলী ইউনিয়ন আওয়ামী লীগ ও পাথরঘাটা পৌর আওয়ামী লীগ। উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে একমাত্র রায়হানপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়নি।

দলীয় সূত্রে জানা গেছে, নাচনাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের মাসুদ রানাকে সভাপতি ও মো. ফরিদ খানকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। চরদুয়ানীতে হাফিজউদ্দিন আহমেদ ওরফে ফিরোজকে সভাপতি ও আরিফুর রহমান মোল্লাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। একইভাবে পাথরঘাটা সদর ইউনিয়নে শামসুল আলম সিকদারকে সভাপতি ও ইব্রাহিম খলিলকে সাধারণ সম্পাদক, কাকচিড়া ইউনিয়নে আলাউদ্দিন পল্টুকে সভাপতি ও ফিরোজ আলমকে সাধারণ সম্পাদক, কাঠালতলীতে শহিদুল ইসলামকে সভাপতি ও মহিউদ্দিন সিকদার ওরফে হিরুকে সাধারণ সম্পাদক এবং পাথরঘাটা পৌর শাখায় মোস্তফা কামালকে সভাপতি ও মো. নাসির উদ্দিন ওরফে সোহাগকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

তবে এ কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে পারঘাটা উপজেলা আওয়ামী লীগের একাংশ। তাদের দাবি টাকার বিনিময়ে এ কমিটি প্রকাশ করেছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আকন মো. সহিদ বলেন, এই সাত ইউনিটের কমিটি দেওয়ার ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়নি। এভাবে রাতের আঁধারে কমিটি দেওয়া অবৈধ। এ কমিটিতে অনেক বিতর্কিত এবং খুনের মামলার আসামিও স্থান পেয়েছে। বিতর্কিত এ কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকের অপসারণ দাবি করেছেন নেতা-কর্মীরা।

এদিকে আগামী ৩১ অক্টোবর বিকেল ৩টায় পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে এ কমিটি ঘোষণা করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা যায়।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো জাবির হোসেন বলেন, দলীয় নিয়ম মেনেই কমিটি গঠন করা হয়েছে। এতে কোনো প্রকার অনিয়ম দুর্নীতি হয়নি। ত্যাগী নেতাদের ইউনিয়ন কমিটিতে মুল্যায়ন করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: