তাহিরপুরে নির্মাণাধীন ভবনে রডের আগাতে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২, ০১:১৮ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কন্ট্রাকটারের গাফিলতির কারনে নির্মাণাধীন স্কুলের ছাদের উপর থেকে রড পরে এক শিক্ষার্থী নিহত হয়েছে। নিহত শিক্ষার্থী উষা মনি(৮)। সে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ শ্রীপুর গ্রামের আনোয়ার হোসেন মেয়ে ও শাহগঞ্জ শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

নির্মাণাধীন ভবন শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কন্ট্রাকটারের গাফিলতির কারণে ঘটনাটি ঘটেছে অভিযোগ এলাকাবাসীর। আজ রবিবার সকাল পনে ন'টায় উপজেলার শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও খোঁজ নিয়ে জানা যায়,উপজেলার শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকালে শিক্ষার্থীরা আসেন। স্কুলের তৃতীয় তলা ভবনের কাজ চলছিল। আর নিচ তলায় পাঠদান চলে। সকালে নটায় প্রতিদিনের মত স্কুলে আসে শিক্ষার্থী উষা মনি(৮)। পানি খাওয়ার জন্য বের হলে নির্মানাধিন তিন তলা ভবনের উপর থেকে কন্ট্রাক্টারের গাফিলতির কারনে নির্মাণাধিন স্কুলের ছাদের উপর থেকে এক শ্রমিক কাজ করা অবস্থায় একটি রড পরে ঘটনাস্থলেই শিক্ষার্থী নিহত। এসময় শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকগন মিলে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

প্রতক্ষদর্শী শাহ আলম ও রবিন মিয়া জানান, স্কুলের কন্ট্রাক্টার ও গ্রামের তার কিছু সহযোগিতাকারীদের সহযোগিতায় নির্মাণ ব্যাপক অনিয়ম হয়েছে। নিরাপত্তা নিশ্চিত না করে কাজ না করার জন্য বার বার বললেও কন্ট্রাক্টার ও তার নিয়োজিত লোকদের গাফিলতির কারনে এই ঘটনাটি ঘটেছে।

প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা কামরুজ্জামান ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান,ঘটনাস্থল পরিদর্শন করেছি। এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মির্জা রিয়াদ হাসান জানান, মাথায় আগাতের কারণ হাসপাতালে আসার পূর্বে শিশুটি মারা গেছে।

তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ ইফতেখার হোসেন জানান, ঘটনাটি শুনেছি এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির জানান, ঘটনাটি খুবেই মর্মান্তিক এবিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: