একাদশ জাতীয় সংসদের ২০তম অধিবেশন শুরু

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২, ০৫:১৬ পিএম

চলমান জাতীয় সংসদের ২০তম অধিবেশন শুরু হয়েছে।রবিবার (৩০ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় চলতি বছরের পঞ্চম এ অধিবেশন শুরু হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা যোগ দিয়েছেন। চলতি অধিবেশন আগামী ৬ নভেম্বর পর্যন্ত চলবে বলে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়।

সংসদের বৈঠকের শুরুতে স্পিকার সভাপতিমণ্ডলীর সদস‌্য মনোনয়ন দেন। সভাপতিমণ্ডলীর সদস‌্যরা হলেন- উপাধ‌্যক্ষ আব্দুস শহীদ, মকবুল হোসেন, মনোয়ার হোসেন চৌধুরী, কাজী ফিরোজ রশীদ এবং সুবর্ণা মুস্তাফা।

এরপর স্পিকার সংসদে শোকপ্রস্তাব উত্থাপন করেন। সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ও সংরক্ষিত আসনের শেখ এ‌্যানী রহমান, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথসহ সাবেক একাধিক সংসদ সদস‌্য ও বিশিষ্টজনের মৃ‌ত‌্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। পরে সাজেদা চৌধুরী ও এ‌্যানী রহমানের মৃ‌ত‌্যুতে সংসদে আলোচনা অনুষ্ঠিত হয়। চলতি সংসদের কোনও সদস্য মারা গেলে শোকপ্রস্তাবের ওপর আলোচনা করে রেওয়াজ অনুযায়ী সংসদের বৈঠক মুলতবি করা হয়।

গত ১ সেপ্টেম্বর সংসদের ১৯তম অধিবেশন শেষ হয়। ২৮ আগস্ট শুরু হয়ে এই অধিবেশন চলে পাঁচ কার্যদিবস। শুরুর দিন নতুন ডেপুটি স্পিকার হিসেবে শামসুল হক টুকুকে নির্বাচিত করেন সংসদ সদস্যরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: