আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২, ০৮:২২ পিএম

বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনেই মেয়র মতিউর রহমান গ্রুপ ও যুবলীগ সভাপতি জি এম হাসান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম মুসা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোয়াজ্জেম হোসেন দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় সংঘর্ষে সাংবাদিকসহ অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

সম্মেলনে বক্তব্য চলাকালীন সময়ে চওড়া ইউনিয়ন চেয়ারম্যান আমতলী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক বাদল খান উস্কানিমূল বক্তব্য দেয়া শুরু করলে আমতলী পৌরসভার সাবেক মেয়র নাজমুল আহসান নান্নু ও হাসান প্রতিবাদ জানালে এক পর্যায় দু গ্রুপের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। প্রায় ঘন্টা ব্যাপী চলে এ সংঘর্ষ। সম্মেলনের সঞ্চালনার দায়িত্বে ছিলেন আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মতিউর রহমান, তিনি তার সঞ্চালনার মধ্যে প্রতিপক্ষকে কটাক্ষ করে সঞ্চালনা করতে থাকলে এক পর্যায়ে সম্মেলনের প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন সঞ্চালক মেয়র মতিউর রহমান কে সংযত হয়ে সান্তনা করার নির্দেশ দেন।

দু’পক্ষের ধাওয়া পালটা ধাওয়া শেষে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান বাদল খান সাংবাদিকদের মঞ্চের সামনে থেকে জোড় পূর্বক নামিয়ে দিতে গেলে, সাংবাদিকরা প্রতিবাদ জানান। এ সময় বাদল খান ও তার সমর্থকরা সাংবাদিকদের শারীরিক ভাবে লাঞ্চিত করে এবং মোবাইল ক্যামেরা ছিনিয়ে নেয়। এ ঘটনার পর কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতাকর্মীরা মঞ্চ থেকে নেমে গেলে প্রথম অধিবেশন পন্ড হয়ে যায়। যদিও বিকেলে পুন:রায় সম্মেলনের কার্যক্রম শুরু হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: