ছিনতাইকারীর নাম ব্লেড মাসুদ

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২, ১১:০৬ পিএম

রাজধানীর উত্তরা থেকে ব্যবসায়ীর ৪ লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় চিহ্নিত ছিনতাইকারী মো. মাসুদ খান খোকন ওরফে ব্লেড মাসুদকে (৪৮) গ্রেফতার করেছে উত্তরা পশ্চিম থানা-পুলিশ। আজ রবিবার (৩০ অক্টোবর) দুপুরে উত্তরা পশ্চিম থানার রাজলক্ষ্মী ওভারবিজের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছিনতাইকারী মাসুদ ব্লেড দিয়ে বিশেষ কায়দায় ব্যাগ কেটে ছিনতাই করে বলে এলাকায় সে ব্লেড মাসুদ নামে পরিচিত। গ্রেফতার মাসুদ ঢাকার কাফরুল থানার ইব্রাহিমপুর এলাকার মৃত রাজন খানের ছেলে। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ‘মাসুদ একজন চিহ্নিত ছিনতাইকারী। সাত বছর ধরে সে এভাবে ছিনতাই করে আসছে। তবে তার ছিনতাইয়ের ধরন ভিন্ন। তার একমাত্র টার্গেট এটিএম বুথফেরত মানুষ। কেউ এটিএম বুথ থেকে টাকা তুলে ফেরার সময় সেই ব্যক্তির পিছু নেয় মাসুদ। এরপর জনবহুল এলাকায় সুবিধাজনক স্থানে গিয়ে তাকে ধাক্কা দিয়ে অপ্রস্তুত করে ফেলে এবং এই সুযোগে ব্লেড দিয়ে ব্যাগ অথবা প্যান্টের পকেট কেটে টাকা ছিনিয়ে পালিয়ে যান।’

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাসুদ পুলিশকে জানিয়েছে, পুরো কাজটি করতে তার সর্বোচ্চ ১০ সেকেন্ড সময় লাগে। আজ দুপুর ১টার দিকে ব্যাংক থেকে ৪ লাখ ১৫ হাজার টাকা তুলে অফিসে যাচ্ছিলেন অ্যাডভান্স পোল্ট্রি প্রতিষ্ঠানের কর্মচারী ইছাহাক আলী। তাকে এটিএম বুথ থেকে অনুসরণ করছিলেন মাসুদ। রাজলক্ষ্মী ওভারব্রিজে যাওয়ার পর মানুষের ভিড়ে ইছাহাককে ধাক্কা দেন মাসুদ। এতে তার সন্দেহ হয়। ফিরেই দেখেন তার ব্যাগ ব্লেডে কাটা। সঙ্গে সঙ্গেই তিনি চিৎকার করলে সেখানে থাকা টহল পুলিশ মাসুদকে গ্রেফতার করে এবং ছিনতাইয়ের ৪ লাখ ১৫ হাজার টাকা উদ্ধার করে। গ্রেফতার ব্লেড মাসুদের বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে বলেন জানায় পুলিশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: