শ্রীলংকার বিরুদ্ধে টসে জিতে ব্যাটিংয়ে আফগানরা

প্রকাশিত: ০১ নভেম্বর ২০২২, ১০:০২ এএম

টি- টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের ক্ষীণ আশায় আফগানিস্তানের মুখোমুখি শ্রীলঙ্কা। মঙ্গলবার (১ নভেম্বর) দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। এ ম্যাচে একটি করে পরিবর্তন এনেছে দুই দল। আফগানিস্তান দলে হযরতুল্লাহ জাজাই এর স্থানে এসেছেন গুলবাদিন নায়েব। এবং লঙ্কান দলে চামিকা করুণারত্নে যায়গায় এসেছেন প্রামোদ মাদুসান।

এর আগে দুই দলই তিনটি করে ম্যাচ খেলেছে। যার মধ্যে আফগানিস্তান প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছিলো। তারপর আর তাদের মাঠে নামা হয়নি; পরপর দুই ম্যাচে বৃষ্টির কারণে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে আফগানদের। অন্যদিকে সুপার টুয়েলভে তিনটি ম্যাচ খেলে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ উইেকেটে জয় পায় শ্রীলঙ্কা। এরপরের দুইটি ম্যাচ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সঙ্গে হেরেছে। বর্তমানে দুই দলের পয়েন্টই সমান সমান, তবে রানরেটে এগিয়ে আছে লঙ্কানরা।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহেশ থিকশানা, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, কাসুন রাজিথা।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, উসমান গনি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), গুলবাদিন নাইব, আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: