ফরিদপুর-২ভোট: সকাল থেকে পর্যবেক্ষণ করে কোনো অনিয়ম দেখেননি সিইসি

প্রকাশিত: ০৫ নভেম্বর ২০২২, ০৮:৪১ পিএম

প্রধান নির্বাচন ক‌মিশনার (সিইসি) কাজী হা‌বিবুল আউয়াল বলেন, আমরা সকাল থে‌কে পর্যবেক্ষণ কর‌ছি। কো‌নো অ‌নিয়ম দেখ‌তে পা‌চ্ছি না। আজ শ‌নিবার(৫ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে নির্বাচন পর্যবেক্ষকন কক্ষে নির্বাচন পর্যবেক্ষ‌ণের সময় তি‌নি এ কথা জানান।

কাজী হা‌বিবুল আউয়াল ব‌লেন, আমরা সকাল থে‌কে পর্যবেক্ষণ কর‌ছি। কো‌নো অ‌নিয়ম দেখ‌তে পা‌চ্ছি না। খুবই পিসফুল পরিবেশে নির্বাচন হচ্ছে। ভোটার উপস্থিতি কেমন বলতে পারবো না। তবে খুব বেশি ভিড় পরিলক্ষিত হয়নি। যেটা আমাদের প্রত্যাশা ছিল যে নির্বাচনটা শান্তিপূর্ণভাবে হবে, কোনো অনিয়ম হবে না; সে দিক থেকে আমরা সন্তুষ্ট। তিনি বলেন, আমরা যা দেখিছ, ভাল দেখছি।

আমরা যে ফ্যাক্টগুলো দেখছি, তাই আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে তুলে ধরছি জনগণের সামনে। এতে জনগণের সঙ্গে যে সংযোগটা হচ্ছে এতে করে এক ধরণের আস্থা জনগণের মাঝে তৈরি হচ্ছে। সিসি ক্যামেরার একটা ইতিবাচক দিক আছে, প্রার্থীরাও এটা বলছেন। আমি বলবো যে নতুন একটি সংযোজন নিয়ন্ত্রণ এবং ইলেকশন গর্ভন্যান্সকে প্রতিষ্ঠা করছে।

সিইসি বলেন, পু‌রো আস‌নে ১২৩টি কে‌ন্দ্রে ১ হাজার ৫২‌টি সি‌সি ক‌্যা‌মেরা স্থাপন করা হ‌য়ে‌ছে। পর্যাপ্ত সংখ‌্যক আইন শৃঙ্খলা বা‌হিনী মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। ফরিদপুর-২ আসনের ভোটগ্রহণ সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ, বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে। ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী শাহদাব আকবর ও বটগাছ প্রতীক নিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. জয়নুল আবেদীন বকুল মিয়া।

নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে আসনটি গঠিত। এতে ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন ভোটার ১২৩ টি ভোটকক্ষের ৮০৬টি ভোটকক্ষে তাদের তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: