নিউজিল্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০২:৫৪ পিএম

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হলো না নিউজিল্যান্ডের। দলীয় পঞ্চাশের আগেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে কিউইরা। অন্যদিকে, ইনজুরি থেকে ফেরা শাহিন শাহ আফ্রিদি যেন পুরনো ছন্দ ফিরে পেয়েছেন। আগের ম্যাচে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ গুঁড়িয়ে দেয়ার পর এবার নিউজিল্যান্ড শিবিরেও প্রথম আঘাত তার।

বুধবার (৯ নভেম্বর) বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল তথা ফাইনাল নিশ্চিতের ম্যাচে লড়ছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। দুই বিশ্বসেরা দলের লড়াই সেয়ানে সেয়ানে হবে সেটি অনুমেয় ছিল। তবে টস হেরে ফিল্ডিংয়ে নেমে প্রথম ওভারেই শাহিন আফ্রিদি ঝলক।

প্রথম ওভারের প্রথম তিন বলের গল্পটা ছিল এমন-প্রথম বলে চার, দ্বিতীয় বলে এলবিডব্লিউর আবেদন এবং আউট। যদিও রিভিউ নিয়ে বেঁচে যান অ্যালেন। তবে তৃতীয় বলে রিভিউ নিয়েও রক্ষা হয়নি।

সিডনির মাঠ রানপ্রসবা জানাই ছিল। ইনিংসের প্রথম বলেই মিড অন দিয়ে চার মেরে বার্তাও দিয়েছিলেন কিউই ওপেনার ফিন অ্যালেন। পরের বল ছিল লেগ স্টাম্পের ওপর ইনসুইং, অ্যালেন ব্যাটে-বলে করতে না পেরে হয়েছিলেন এলবিডব্লু। বেশ খানিকটা সময় নিয়ে সে সিদ্ধান্ত দিয়েছিলেন মারাইস ইরাসমাস।

তবে আল্ট্রা-এজে ছিল স্পষ্ট স্পাইক, সে দফা রিভিউ নিয়ে বেঁচে যান অ্যালেন। ঠিক পরের বলে আবার ফুললেংথে, আবারও লেগ সাইডে খেলতে গিয়ে মিস করেন অ্যালেন। এবার ইরাসমাস আউট দিতে সময় নেননি খুব একটা। অ্যালেন রিভিউ করেছিলেন, তবে বল ট্র্যাকিংয়ে তিনটি মানদণ্ডেই ছিল লাল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: