প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ধামইরহাটে চাকুরি দেয়ার প্রলোভন মানবপাচার, আটক ২

   
প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০২২

রেজুয়ান আলম, ধামইরহাট (নওগাঁ) থেকে: নওগাঁর ধামইরহাটে বিদেশে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া মানবপাচার রুটের দুইজন মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (৯ নভেম্বর) রাত সাড়ে ১০টায় উপজেলার ফতেপুর বাজারের পানহাটি থেকে তাদের কে আটক করা হয়। আটক আসামিরা হলো- উপজেলার চকভবানী নামক এলাকার আবুল কালাম আজাদের ছেলে মো. মোঃ আবুল হাসনাত(৩৭) এবং একই এলাকার মৃত ছহির উদ্দিনের ছেলে মো. মো. আবুল কালাম আজাদ (৬০)। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়- আসামীরা বিদেশে উচ্চ বেতনে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে পাশের গ্রামের বাদী মো. অহিদুল ইসলাম (৩৫) কে বিদেশে পাঠানোর নামে তারা মোট ৪ লক্ষ ৮০ হাজার টাকা নিয়ে উচ্চ বেতনের লোভ দেখিয়ে তাকে ট্যুরিস্ট ভিসায় সৌদিতে পাঠায়। পরে সৌদি যাওয়ার পর অহিদুল ইসলাম জানতে পারেন সে ভুয়া একটি কোম্পানির মাধ্যমে পাচার হয়ে বিদেশে এসেছেন। ভিসার মেয়াদ পার হয়ে গেলে সে সৌদি পুলিশের হাতে গ্রেফতার হয় এবং ২০ দিন সৌদি কারাগারে থেকে মুক্তি পেলে সৌদি সরকার তাকে বাংলাদেশে ফেরৎ পাঠায়।

এ ব্যাপারে ভিকটিম অহিদুল অভিযুক্তদের বিরুদ্ধে র‌্যাব ক্যাম্প জয়পুরহাট এ অভিযোগ করে। অভিযোগ পেয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস অপারেশন দল মানব পাচার রুটের ২জন অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে নওগাঁ জেলার ধামইরহাট থানায় মামলা দায়ের করে কোর্ট হাজতে প্রেরণ করা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: