আল্লাহর রহমতে তিনবার থাকাতে, উন্নয়নগুলি দৃশ্যমান হচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ০৬:০১ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমরা একটানা ১৪ বছর ক্ষমতায়, দীর্ঘ সময়টা থাকাতে আজ অন্তত বাংলাদেশের উন্নয়নটা করতে পারছি। আল্লাহর রহমতে এই পরপর তিনবার থাকাতে, এখন উন্নয়নগুলি দৃশ্যমান হচ্ছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে আসন্ন শীত মৌসুমে শীতার্ত মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডারে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের অনুদান গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘একটি দলের দীর্ঘদিন ক্ষমতায় থাকার সুবিধা প্রসঙ্গে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে আন্তর্জাতিক একটি অনুষ্ঠানে কথোপকথনের স্মৃতিচারণা করেন শেখ হাসিনা। আমি, রেহানা, মাহাথির মোহাম্মদ ও তার স্ত্রী আমরা বসে এক কোনায় গল্প করছি। উনি বললেন, আসলে দেশের একটা উন্নতি করতে হলে একটু দীর্ঘ সময় ক্ষমতায় না থাকলে হয় না। উন্নতিটা ঠিকমতো করা যায় না। ’

তিনি বলেন, ‘আমি তাঁকে বললাম, জনগণ কতক্ষণ ভোট দেবে নাকি দেবে না, সেটা তো বলতে পারি না। যদি ভোট পাই হয়তো থাকব। এ সময় বিভিন্ন ব্যাংক ও শিল্প প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজেদের প্রতিষ্ঠানের পক্ষে শীতবস্ত্র অনুদান দেন।

অন্যান্য বার ভার্চুয়ালি হলেও এ বছর সশরীরে প্রধানমন্ত্রী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী বলেন, একটানা ১৪ বছর ক্ষমতায় থাকার ফলে দেশের উন্নয়ন করতে পারছি; সেগুলো দৃশ্যমানও হচ্ছে, চোখেও পড়ছে। সমাজের কোনো মানুষই অবহেলিত থাকবে না, মানবেতর জীবনযাপন করবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এটাই আমাদের লক্ষ্য এবং আমরা সেসব ব্যবস্থা করে দিচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: