বেসরকারি হাসপাতালে সরকারি ওষুধ!

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ০৯:৩৩ পিএম

ফরিদপুরের একটি বেসরকারি হাসপাতালে সরকারি ওষুধ বিক্রির অপরাধে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার ফরিদপুর পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান চালানো হয়।

জেলা ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, পিয়ারলেস (প্রাঃ) হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে হাসপাতালের স্টোররুম থেকে বিক্রি নিষিদ্ধ সরকারি ওষুধ উদ্ধার করা হয়। হাসপাতালের দ্বিতীয় তলায় আরও একটি রুম থেকে তল্লাশি চালিয়ে সরকারি ইনজেকশনসহ চার প্রকার ওষুধ উদ্ধার করা হয়েছে। দীর্ঘদিন ধরে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান এসব ওষুধ সরকারি হাসপাতাল থেকে গোপনে সংগ্রহ করতেন। পরে ওষুধগুলো হাসপাতালের রোগীদের কাছে চড়া দামে বিক্রি করা হত।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে এই অভিযানটি পরিচালিত হয়। এ সময় সিভিল সার্জন অফিস কর্মকর্তা মো. বজলুর রশিদ খান ও জেলা পুলিশের একটি দল এ অভিযানে সহযোগিতা করেন। ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, সরকারি ওষুধ বেসরকারি হাসপাতালে এনে বেশি দামে বিক্রি করায় ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান আসাদকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওষুধগুলো জব্দ করে মামলার আলামত হিসাবে রাখা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: