প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘উন্নয়ন হয়েছে বলেই রাস্তায় যানজট বেড়েছে’

   
প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, ১১ নভেম্বর ২০২২

আওয়ামী লীগ সরকারের আমলে দেশে উন্নয়ন হয়েছে। আর এর ফলেই রাস্তায় যানজট বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাজধানীর গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নগর ভবনে ‘নিরাপদ ছাদ কৃষি’ বিষয়ক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী জানান, দেশে একসময় যানজট ছিল না। কারণ, তখন গাড়ির সংখ্যা অনেক কম ছিল। এখন উন্নয়নের সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যাও বেড়েছে। এর ফলে যানজটও বেড়েছে। সঠিক ট্রাফিক ম্যানেজমেন্টের মাধ্যমে এটি ব্যবস্থাপনা করতে হবে। ছাদ কৃষির বিষয়ে তিনি বলেন, ছাদ কৃষি একটি চমৎকার উদ্যোগ। এর মাধ্যমে খাদ্যের চাহিদা পূরণের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন হবে। আমরা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে সব ধরনের সহযোগিতা করব।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: