প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পথ ভুলে মোটরসাইকেল নিয়ে বাংলাদেশে ভারতীয় তরুণ

   
প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২২

পথ ভুলে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশ অভ্যন্তরে মোটরসাইকেলসহ প্রবেশ করেছে এক ভারতীয় তরুণ। ‌বিএসএফের মাধ্যমে বিষয়‌টি জান‌তে পে‌রে ওই তাকে বি‌জি‌বি সদস‌্যরা সোনাহাট ক্যাম্পে নিয়ে যায়। বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকালে এই ঘটনা ঘটে। তার নাম আবু সায়েদ (১৮)। সে ভারতের আসাম রাজ্যের ধুবরি জেলার আগমনী থানার ঝসকাল গ্রামের আব্দুল জলিলের ছেলে বলে বিএসএফের বরা‌তে নিশ্চিত হ‌য়ে‌ছে বি‌জি‌বি।

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী জানায়, বৃহস্পতিবার বিকালে বঙ্গসোনাহাট স্থলবন্দর এলাকায় আন্তর্জাতিক সীমানা পিলার ১০০৯ এর কাছ দি‌য়ে ভারত থেকে সোনাহাট স্থলবন্দরে প্রবেশের একটি গেট খোলা পেয়ে ভারতীয় তরুণ সা‌য়েদ মোটরসাইকেল নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। তার নি‌খোঁজ হওয়ার খবরে বিএসএফ তা‌দের সিসি ক‍্যামেরার ফুটেজ থেকে ছবি সংগ্রহ করে তার বাংলাদেশে প্রবেশের বিষয়‌টি বিজিবি সোনাহাট ক্যাম্পকে জানায়। স্থলবন্দর সংশ্লিষ্ট ভারতীয় ব্যবসায়ীরাও ‌সোনাহাট স্থলবন্দরের কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ীকে বিষয়টি জানান। এ খবর জান‌তে পে‌রে স্থানীয়রা সোনাহাট স্থলবন্দর-ভূরুঙ্গামারী সড়কের ঘুণ্টিঘর নামক স্থান থেকে তাকে উদ্ধার ক‌রে বিজিবি সোনাহাট ক্যাম্পে সোপর্দ করে।

কুড়িগ্রাম বি‌জি‌বি ২২ ব্যাটালিয়নের সহকারী পরিচালক ইউনুস বলেন, এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার সময় ভুলবশত সীমান্ত পথে বাংলাদেশে প্রবেশ করেছে বলে বিএসএফের পক্ষ থেকে নিশ্চিত করা হ‌য়ে‌ছে। বিএসএফ তা‌কে ফেরত দেওয়ার অনুরোধ করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে ফেরত পাঠা‌নোর ব্যবস্থা নেওয়া হ‌য়ে‌ছে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: