প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোহরাওয়ার্দীতে যুবলীগ নেতাকর্মীদের ঢল

   
প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

আওয়ামী যুবলীগের মহাসমাবেশ শুরুর আগেই নেতাকর্মীদের ঢল নেমেছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। মহাসমাবেশে যোগ দিতে মিছিল নিয়ে সারাদেশ থেকে এখানে সমবেত হয়েছেন তারা। এই মহাসমাবেশ শুরু হয় দুপুর আড়াইটায়। রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন আর প্ল্যাকার্ড হাতে মিছিল নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মহাসমাবেশে আসছেন যুবলীগের নেতাকর্মীরা। কর্মীদের মুখে জয়বাংলা স্লোগান আর মিছিলে মিছিলে প্রকম্পিত নগরীর রাজপথ।

বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত কর্মীদের ছিল স্বতন্ত্র ড্রেসকোড। যা মিছিল আর শোডাউনে বাড়তি শোভাবর্ধন করছে। বহুল আলোচিত এ সমাবেশ ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নির্মাণ করা হয়েছে সুবিশাল প্যান্ডেল। রাজধানীর বিভিন্ন সড়কের পাশে জাতীয় পতাকার পাশাপাশি যুবলীগের পতাকা শোভা পাচ্ছে। যুবলীগের মহাসমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশমুখে নেতাকর্মীদের তল্লাশি করে ঢুকতে দিচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

যুবলীগের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান আড়াইটায় শুরু হবে। আগে প্রবেশ করার কারণ নিয়ে নেতাকর্মীরা বলেন, আমরা এখনই প্রবেশ করব। কারণ কিছুক্ষণ পরে এত মানুষ হবে যে চাইলে এখনকার মতো সহজে ঢুকতে পারব না। জুমার নামাজও প্যান্ডেলে পড়ব। এ সমাবেশের মধ্য দিয়ে মাঠ নিজেদের নিয়ন্ত্রণে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন সংগঠনটির নেতারা। দেশের ৬৪ জেলা থেকে এতে ১০ লাখ নেতাকর্মীর সমাগম ঘটবে বলে সংগঠনের পক্ষ থেকে আশা করা হচ্ছে।

এই সমাবেশকে যুবসমাবেশ বলা হলেও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত থাকবেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: