প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

যুবলীগকে যে বার্তা দিলেন শেখ হাসিনা

   
প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২২

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গসংগঠন আওয়ামী যুবলীগের মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আর এই যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বক্তব্য দেওয়ার সময় সরকারপ্রধান বিরোধী দলের হুমকি-ধমকি আর সরকার বিরোধীদের সমালোচনায় বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান নেতাকর্মীদের। একইসঙ্গে তিনি যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে গ্রামে গিয়ে অনাবাদি জমি চাষাবাদের নির্দেশ দেন। তিনি বলেন, ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে যুবসমাজের মাঝে চেতনা সৃষ্টি করতে হবে। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে।

এসময় যুবলীগের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুব সমাজকে এগিয়ে আসতে হবে। এসএমই ফাউন্ডেশন, প্রবাসী ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক। সব জায়গায় লোন আছে। তারা সেখান থেকে লোন নিতে পারে। নিজেরা কাজ করতে পারে। নিজের পায়ে দাঁড়াতে পারে। এদিকে ওদিকে না ঘুরে কাজ করে তারা দেশের উন্নতি করতে পারে।

আওয়ামী যুবলীগ দেশের যেকোনো সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, যুবলীগ ভূমিহীন, গৃহহীন মানুষদের ঘর করে দিয়েছে। করোনাকালে তারা যথেষ্ট কাজ করেছে। রোগীর চিকিৎসা, লাশ দাফন, ঘরে খাবার পৌঁছে দেওয়া থেকে শুরু করে সব কাজে তারা উদ্যোগী হয়েছে। ঝড়-বন্যায় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো মানবতার ডাকে ছুটে গেছে। কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিয়েছে। যুবলীগসহ সব সংগঠন ধান কেটে দিয়েছে। বৃক্ষরোপণের আহ্বান করেছি, যুবলীগ লাখ লাখ বৃক্ষচারা রোপণ করেছে।

এভাবে মানুষের পাশে আমাদের এখনও দাঁড়াতে হবে। যুবলীগকে উদ্দেশ করে তিনি আরও বলেন, তরুণ সমাজের দায়িত্ব দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। আদর্শ নিয়ে জাতির পিতার স্বপ্ন পূরণ করার জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সেটাই হবে সবার প্রত্যয় ঘোষণা। সেটাই হবে প্রতিজ্ঞা।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: