প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কেরানীগঞ্জে পোশাক কারখানায় অগ্নিকান্ড, ৩০ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি

   
প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২২

ছবি - প্রতিনিধি

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার কেরানীগঞ্জে একটি পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সাপ্তাহিক বন্ধের দিন থাকায় এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও কারখানার থাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার(১১ই নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে আগানগর নাগর মহল রোডে হেলাল মিয়ার মালিকানাধীন সর্দার প্লাজার ৫ তলায় রাসেল মিয়ার জ্যাকেটের কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী তানাকা সুপার মার্কেটের শ্রমিক কাউসার জানান, সাড়ে চারটার দিকে আগুনের সূত্রপাত হওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে তারা আসতে দেরি করায় আমরা কয়েকজন মিলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। প্রায় এক ঘন্টা পর আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আমাদের সাথে যোগ দেয়।

কারখানার মালিক রাসেল মিয়া জানান, ব্রাক ব্যাংক থেকে লোন নিয়ে শীতের পোশাক তৈরি করা হয়েছিল। কয়েক হাজার পিস জ্যাকেট পুরোপুরি প্রস্তুত এখন শুধু বিক্রির অপেক্ষা। এরই মধ্যে আগুনে সবকিছু শেষ করে দিল। এখন আমি ব্যাংক ঋণ কিভাবে শোধ করব। ব্যাংক লোন ও আমার মূলধন মিলিয়ে প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো: হানিফ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কারখানাটিতে পোষাক তৈরীর সুতা, তুলা,কাপড় থাকায় আগুন দ্রুত পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে। তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: