প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ব্রাজিলের ৩৫০ হাত পতাকার জবাবে আর্জেন্টিনার ৫শ হাতের পতাকা

   
প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, ১২ নভেম্বর ২০২২

কাতার বিশ্বকাপের মূল পর্ব শুরু হতে এখনো ৮দিন বাকি। তবে থেমে নেই প্রিয় দলের প্রতি ভক্ত-সমর্থকদের বাড়তি উন্মাদনা। ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ভক্তরা করছেন নানান রকম অবাক কাণ্ড। এরই ধারাবাহিকতায় ৩৫০ হাত লম্বা পতাকা প্রদর্শন করেছিলেন যশোরের কেশবপুরের ব্রাজিলের ভক্ত-সমর্থকরা। এরই জবাবে এবার সেখানকার আর্জেন্টিনার সমর্থকরা  তৈরি করেছেন ৫শ হাত লম্বা পতাকা। ফুটবল বিশ্বকাপের উন্মাদনার অংশ হিসেবেই এই পতাকা তৈরি করা হয়েছে।

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাচ্ছে এই বিশ্বকাপ। এর আগেই বাংলাদেশে বিভিন্ন দেশের সমর্থকরা পতাকা টানাচ্ছেন। আজ শুক্রবার (১১ নভেম্বর) কেশবপুর উপজেলার আর্জেন্টিনা সমর্থকরা ৫শ হাত দৈর্ঘ্যর পতাকা তৈরি করে প্রদর্শন করেন। জাহানপুর বাজার সড়কে এই পতাকা প্রদর্শন করা হয়। এসময় দলটির ভক্ত সমর্থকরা উল্লাস করেন। এই পতাকা বানানোর উদ্যোগ নেয় ‘জাহানপুর দাসপাড়া আর্জেন্টিনা ফ্যানস ক্লাব’।

মূলত এই ক্লাবের সভাপতি ভক্ত দাস, লক্ষ্মণ দাস, বিপুল দাস, মিলন দাস, জয়দেব দাস, পবন দাস, মনু সরদার, লতিফ সরদার, সামাদ সরদার, শ্যামল দাস, সন্যাসি দাস, হরিচাদ দাস, আকাশ দাস, সুমঙ্গল দাস, ধ্বনি দাস, হারান দাসসহ স্থানীয় ভক্ত-সমর্থকরা দলটিকে ভালোবেসে ৫শ হাত পতাকা তৈরি করেন।আর্জেন্টিনা সমর্থক ফ্যানস ক্লাবের সভাপতি ভক্ত দাস বলেন, আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকে ৫শ হাত লম্বা পতাকা তৈরি করেছি।

এছাড়া দলটির সমর্থক নিত্যানন্দ দাস বলেন, ফুটবল খেলা বলতেই আমি আর্জেন্টিনা দল ছাড়া অন্য কোনো দল বুঝি না। এবারের বিশ্বকাপে আমার প্রিয়দল আর্জেন্টিনা অবশ্যই জিতবে।জাহানপুর বাজারের ভেটেরিনারি চিকিৎসক রবিউল ইসলাম বলেন, আমি ফুটবলে আর্জেন্টিনা দলের একজন অন্ধভক্ত।

প্রসঙ্গত, এর আগে গত ৪ নভেম্বর কেশবপুরে ব্রাজিলের সমর্থকেরা ৩৫০ হাত ব্রাজিলের পতাকা প্রদর্শন করে উল্লাস করেছিলেন। ওইদিন বিকেলে উপজেলার জাহানপুর গ্রামের স্থানীয় যুবকেরা এ পতাকা প্রদর্শন করেন। তারা জানান, জাহানপুর গ্রামের ব্রাজিল ফ্যানস ক্লাবের নয়ন দাস, সনজিৎ দাস, মোহন দাস, রিপন দাস, বিজয় দাস, সনাতন দাস, কিশোরী দাসসহ স্থানীয় সমর্থকেরা এ পতাকা তৈরি করেছেন।

ব্রাজিলের সমর্থক নয়ন দাস বলেন, ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে ব্রাজিল দলের প্রতি ভালোবাসা থেকেই এ পতাকা। কিশোরী দাস বলেন, ফুটবল খেলা বুঝতে শেখার পর থেকে ব্রাজিল দলের ভক্ত। এবারের বিশ্বকাপে আমাদের দল চ্যাম্পিয়ন হবে।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: