প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল্লাহ আল ইমরান

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে কর্মশালা

   
প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০২২

বাগেরহাটে “মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ নভেম্বর) সকালে আইএফআইসি ব্যাংক লিমিটেড এর আয়োজনে এবং বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এর তত্ত্বাবধায়নে বাগেরহাট চিংড়ি গবেষনা কেন্দ্র মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এর পরিচালক মোঃ রফিকুল ইসলাম। আইএফআইসি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সৈয়দ মনসুর মোস্তফার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এর যুগ্মপরিচালক মোঃ ওমর শরীফ এবং উপপরিচালক মোঃ আশরাফুল আলম।

কর্মশালায় আইএফআইসি ব্যাংক খুলনা শাখার ব্যবস্থাপক এমডি তৌহিদুল ইসলাম, বাগেরহাট শাখার ব্যবস্থাপক আব্দুর রহমান ইসলাম, সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ বাগেরহাটে কর্মরত ২৫টি ব্যাংকের বিভিন্ন পর্যায়ের ৬৭ জন কর্মকর্তা অংশগ্রহন করেন। এছাড়া কর্মশালায় বাগেরহাটে কর্মরত বিভিন্ন গনমাধ্যমের কর্মকর্তারা অংশগ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এর পরিচালক মোঃ রফিকুল ইসলাম বলেন, উন্নত দেশের সাথে তাল মিলিয়ে দেশ অনেক এগিয়ে গেছে। অনেক দেশের থেকে বাংলাদেশের ব্যাংকিং খাত অনেক এগিয়ে রয়েছে। ব্যাংকিং খাতের এই সফলতার অংশিদার আপনারাও। তবে অনেক ক্ষেত্রে ব্যাংকিং চ্যানেল ব্যবহার করে অনেক অপরাধিরা মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যক্রমে অর্থায়ন করে থাকে। এসব বিষয়ে ব্যাংক কর্মকর্তাদের সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন এই কর্মকর্তা।

দিনব্যাপি এই কর্মশালায় মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে করনীয় বিষয়ে আলোচনা করা হয়। এই কর্মশালা ব্যাংক কর্মকর্তাদের মানিলন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক জ্ঞান বৃদ্ধিতে সহায়তা করবে বলে জানিয়েছেন আয়োজকরা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: