বন বিভাগের অভিযানে অবৈধ শুটকি ডিপো উচ্ছেদ

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৪:৪৬ পিএম

জি এম মাছুম বিল্লাহ শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বন বিভাগের বিশেষ অভিযানে অবৈধ শুটকির ডিপো(খটি) ঘর উচ্ছেদ করা হয়েছে। শনিবার (১২ই নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে শুরু করে টানা তিন ঘণ্টার অভিযানে ৪টি অবৈধ শুটকির ডিপো(খটি) ঘর উচ্ছেদ করে বনবিভাগ। সাইদুল ইসলাম, চিত্র বিশ্বাস, নুর ইসলাম ও নজরুল মিস্ত্রি নামের শুটকি(খটি)ঘর গুলো কুলতলী, হরিনগর, চুনকুড়ি ও মুন্সিগঞ্জ এলাকা থেকে উচ্ছেদ করা হয়।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরীর নেতৃত্বে অভিযানে অংশ গ্রহণ করেন বুড়িগোয়ালিনী রেঞ্জ কর্মকর্তা নুরুল আলম, কদমতলা রেঞ্জ কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন,ফরেষ্টার হাবিবুল ইসলাম ও মুন্সীগঞ্জ টহল ফাঁড়ির ইনচার্জ জিয়াউর রহমান।এছাড়া আরো উপস্থিত ছিলেন, চুনকুড়ি, কদমতলা ও মুন্সীগঞ্জ বন টহল ফাঁড়ির সদস্যরা, সিমসি ও সিপিজির সদস্যরা।

অভিযান শেষে সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরী বলেন, দীর্ঘদিন যাবৎ সুন্দরবণ থেকে একধরণের অসাধু জেলেরা বিষ প্রয়োগ করে মাছ শিকার করে এসকল অবৈধ শুটকি ডিপোতে মাছ শুকায়।যার কারনে সুন্দরবনের মৎস্য সম্পদের ক্ষতি হচ্ছে।শুটকি শুকানোর ফলে পরিবেশ বিপর্যয়ের পাশাপাশি স্বাস্থ্য ঝুকিতে পড়ছে সাধারণ মানুষ। অসাধু জেলেদের বিরুদ্ধে বনবিভাগের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: