জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো যে ১০ সংগঠন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৫:০৩ পিএম

দেশে ষষ্ঠবাবারের মতো জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়েছে। আজ শনিবার (১২ নভেম্বর) সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে অনুষ্ঠিত ষষ্ঠ আসরের শেষ আয়োজনে বিজয়ী সংগঠনের নাম ঘোষণা করা হয়। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর চেয়ারপারসন ও প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত ১০টি সংগঠন হলো: বিজ্ঞান ও দক্ষতা বিভাগে, বোসন বিজ্ঞান সংঘ। কমিউনিটি ওয়েলনেস বিভাগে: ইয়ুথ প্ল্যানেট, উচ্ছ্বাস। কালচার এবং কমিউনিকেশন বিভাগে: বিজ্ঞানপ্রিয়, মিলন স্মৃতি পাঠাগার। সামাজিক অন্তর্ভুক্তি বিভাগে: মজার ইশকুল, সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন। জলবায়ু ও ইনোভেশন বিভাগে: বিন্দু নারী উন্নয়ন সংগঠন, রোবোলাইফ টেকনোলজিসভ।

প্রসঙ্গত, সজীব ওয়াজেদ দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের জন্য প্রতিষ্ঠা করেন তারুণ্যের সর্ববৃহৎ প্লাটফর্ম ইয়াং বাংলা। তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং দেশ গঠনে এগিয়ে আসতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, জয় বাংলা কনসার্ট, পলিসি ক্যাফে সহ তরুণদের কাছে জনপ্রিয় নানা কার্যক্রম পরিচালনা করে ইয়াং বাংলা। প্রায় ১ লাখের বেশি তরুণদের নিয়ে তৈরি ইয়াং বাংলার নেটওয়ার্ক। 'কানেক্টিং দ্য ডটস' স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইয়াং বাংলা বর্তমানে তারুণ্যের সবচাইতে বড় প্লাটফর্ম। ১৫ হাজারের বেশি স্বেচ্ছাসেবী এবং ৫০০টির বেশি সংগঠনকে সঙ্গে নিয়ে ইয়াং বাংলার পথচলা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: