প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বাস আছে, আস্থা আছে, আমরা পারব: বাবর আজম

   
প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

৩০ বছর আগের সেই ওয়ানডে বিশ্বকাপ। ভেন্যু এই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। প্রতিপক্ষ এই ইংল্যান্ড। ফাইনালে ইংলিশদের হারিয়ে বিশ্বজয়ের ইতিহাস গড়েছিল ইমরান খানের পাকিস্তান। এবার একই মাঠে একই প্রতিপক্ষের বিপক্ষে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটানোর সুযোগ বাবর আজমের সামনে। রবিবার ইংল্যান্ডের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামার আগে বাবর জানালেন, তার দল ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে চায়।

৯২-এর বিশ্বকাপেও পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। খাদের কিনারা থেকে দলকে টেনে তুলে বিশ্বকাপ পাইয়ে দেন ইমরান খান। আজ রবিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বলেন, অবশ্যই (৯২ বিশ্বকাপের পুনরাবৃত্তি)। বারের আসরে আমাদের শুরুটা ভালো ছিল না। এরপর যেভাবে দল ঘুরে দাঁড়িয়েছে, বাঘের মতোই খেলেছে সবাই। আশা করি এটা ধরে রাখব আমরা এবং যে মোমেন্টাম আমাদের আছে, তা ফাইনালেও কাজে লাগাব। গত চার ম্যাচে দল হিসেবে যেমন, ব্যক্তিগত পারফরম্যান্সও ছিল দারুণ কিছু।

এবারের বিশ্বকাপেও পাকিস্তানের শুরুটা হয়েছিল পরাজয় দিয়ে। এমনকি তারা সেমিফাইনালে উঠেছে স্রেফ কপালজোরে। বাবর আরো বলেন, আগেও আমরা বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছি, এশিয়া কাপে ফাইনাল খেলেছি। এই ধারাবাহিকতা তাই বেশ কিছু সময় ধরেই চলছে। তবে আমাদের স্বপ্ন ট্রফি জয়ের। আমাদের নিজেদের ওপর বিশ্বাস আছে, পরস্পরের প্রতি আস্থা আছে যে আমরা পারব। ফাইনালে উঠেছি, চেষ্টা থাকবে ভালো করার।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: