প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আজ

   
প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ণ, ১৩ নভেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

আজ পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দিয়ে পর্দা নামছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের। মেলবোর্নে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। দুদলই একবার করে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে। পাকিস্তান ২০০৯ সালে ও ইংল্যান্ড ২০১০ সালে বিশ্বকাপ জিতেছে। তাই আজ যে দলই জিতবে, সেটা হবে তাদের দ্বিতীয় শিরোপা।

২০১৯ সালে ইংল্যান্ড জিতেছে ওয়ানডে বিশ্বকাপ। সেই দলটির অনেক সদস্যই আজ নামবেন আরো একটি ফাইনালে। ২০১৯ সালের সাফল্যে জস বাটলাররা খুঁজে বেড়াচ্ছেন আরেকটি শিরোপার রসদও, দল হিসেবে অনেক অভিজ্ঞতার মধ্য দিয়েই আমরা গেছি। কাজে লাগে সব কিছুই। সেটি বিশ্বকাপের ফাইনালই হোক বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফাইনাল। ২০১৯-এর ফাইনালও আমাদের সুবিধা দেবে বলেই বিশ্বাস।

কয়েক দিন ধরে যা নিয়ে চর্চা হচ্ছে, তা শুধুই ১৯৯২ সালে ইমরান খানের ‘কর্নার্ড টাইগার্স’-এর অলৌকিকভাবে ঘুরে দাঁড়ানোর গল্প। ৩০ বছর আগের যে গল্পের সঙ্গে মিল রেখে মেলবোর্নের ঠিকানায় এসে পৌঁছেছে বাবর আজমের দলও। তিন দশকের ব্যবধানে শুরুতে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার একই ভাগ্য পাকিস্তানের। হারতে হারতে বিদায়ের কানাগলি দেখে ফেলার পর টানা জয়ের বীরত্বে দুই সময়ের দুই দলই উঠে আসে সাফল্যের রাজপথে। সেমিফাইনালে সেই নিউজিল্যান্ড, দুবারই তাদের হারিয়ে মেলবোর্নের ফাইনালে সেই ইংল্যান্ডের সঙ্গেই দেখা। ইমরানের পাকিস্তান ট্রফি উঁচিয়ে ধরলেও বাবর আজমের এখনো শেষ বাধাটা ’৯২-র মতো করে পার হওয়াটা বাকি।

৯২-র ফাইনালের প্রেরণার সঙ্গে বাবরদের পাশে আছে এই আসরে খেলা তাঁদের শেষ কয়েকটি ম্যাচও। টানা জিতে শিরোপার মঞ্চে আসা অধিনায়ক বাবর আজম বলছিলেন, গত তিন-চার ম্যাচে দল হিসেবে আমরা ভালো করেছি। সেই বিশ্বাসই আমাদের সঙ্গী। ভালো করার বিশ্বাস আছে এবং ফাইনালেও আমরা তা করতে চাই।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: