কুবিতে বিএনসিসি ব্যাটালিয়ান ক্যাম্প সমাপ্ত

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০১:৫২ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ময়নামতি রেজিমেন্টের আয়োজনে চার দিনব্যাপী ব্যাটালিয়ান ক্যাম্পিং-২০২২ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ নভেম্বর) রাত ৮ টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ক্যাম্পিং এর সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোঃ কামরুল ইসলাম (পিএসসি), রেজিমেন্ট এডজুট্যান্ট মেজর মোঃ গোলাম ছরওয়ার (বিএনসিসি), কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের প্লাটুন কমান্ডার সেকেন্ড লেফটেন্যান্ট (বিএনসিসিও) অধ্যাপক ড. শামিমুল ইসলাম, মহিলা প্লাটুন কমান্ডার ড. মোসাঃ শামসুন্নাহার, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী রানা ও বিভিন্ন হল প্রাধ্যক্ষ, সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ড. আবদুল মঈন বলেন, এই ব্যাটালিয়ান ক্যাম্পের পিছনে ক্যাডেটদের রয়েছে পরিশ্রম, ত্যাগী ও সহযোগিতা। আমি বিশ্বাস করি এই ক্যাম্পের মাধ্যমে ক্যাডেটরা দক্ষ ও যোগ্য হিসাবে গড়ে তুলে দেশের জন্য কাজ করবে এবং তাদের মাঝে নেতৃত্ব গুণাবলি বৃদ্ধি পাবে। যারা অংশগ্রহণ করেছে তাদের বলতে চাই, তোমরা বিএনসিসি ও দেশকে ধারণ করবে। তোমাদেরকে আরও উৎসাহ দিতে চাই, তোমরা বিএনসিসি সাথে সবসময় সংযুক্ত থাকার চেষ্টা করবে।

ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোঃ কামরুল ইসলাম (পিএসসি) বলেন, গত চারটা দিন ময়নামতি রেজিমেন্টের অধীনে বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মাঠে ক্যাম্প করেছি। আমরা সর্বতোভাবে চেষ্টা করি ক্যাডেটদেরকে সৎ এবং যোগ্য হিসাবে গড়ে তুলার জন্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান, ক্যাডেটবৃন্দ, সামরিক ও বেসামরিক প্রশিক্ষকগণ।

উল্লেখ্য, এই ব্যাটালিয়ন ক্যাম্পে ১৮ টি প্রতিষ্ঠান থেকে ১৬৫ জন পুরুষ ও মহিলা ক্যাডেট প্রশিক্ষণ নিয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: