বেনাপোলে মরা গরুর গোস্ত বিক্রির দায়ে বিক্রেতাকে এক মাসের কারাদণ্ড

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ০৮:৫৬ পিএম

বেনাপোলে মরা গরুর গোস্ত বিক্রির অভিযোগে আলম কসাই (৪০) নামের এক গোস্ত বিক্রেতাকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রবিবার (১৩ নভেম্বর) সকালে বেনাপোল বাজারস্থ গোসপট্টি এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালীন সময়ে অভিযুক্তকে আটক করেন বেনাপোল পোর্টথানা পুলিশ।

এ সময় বেনাপোল পৌরসভার স্যানেটারি ইন্সেপেক্টর রাশিদা খাতুনসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম।

বেনাপোল পৌরসভার স্যানেটারি ইন্সেপেক্টর রাশিদা খাতুন জানান, সকালে গোপন সংবাদে জানতে পারি যে, বেনপোল বাজারে একটি মরা গরু জবাই করে, তা অন্য গোস্তের সাথে মিশিয়ে বিক্রির উদ্দেশ্যে গোস্ত পট্রি এলাকার দোকানে নিয়ে যাওয়া হয়েছে। এমন সংবাদে বেনাপোল পৌরকর্তৃপক্ষ বাজারে অভিযান চালিয়ে মানিক কসাইসহ ঐ গরুর গোস্ত জব্দ করা হয়। তবে এর সাথে জড়িত মানিক কসাই এর ভাই আলম কসাই পালিয়ে যায়। এসিল্যান্ড ম্যাডামকে বিষয়টি তাৎক্ষনিক অবহিত করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম বলেন, অভিযুক্ত মানিক কসাই প্রাথমিক ভাবে তার অপরাধ স্বীকার করাই ভ্রাম্যমান আদালতে তাকে পাচঁ হাজার টাকা জড়িমানা সহ মরা গরুর গোস্ত নিয়ে আসা তার আপন ভাই আলম কসাইকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানে জব্দকৃত মরা গুরুর গোস্ত মাটিতে পুতে ফেলা হবে বলে তিনি আরো জানান।

উল্লেখ্য যে, খোলা বাজারে মরা গোস্ত বিক্রির দায়ে আরো ২জন কসাইকে সর্বমোট ২০ হাজার টাকা জড়িমানা করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: