চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ১২:১৭ পিএম

মিজানুর রহমান, চুয়াডাঙ্গা থেকে: শীত মৌসুমের শুরুতেই তীব্র শীতে কাঁপছে চুয়াডাঙ্গা। সোমবার (১৪ নভেম্বর) চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ মৌসুমের এটিই সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিললেও কমেনি শীতের দাপট।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৬টায় এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

চুয়াডাঙ্গা সদর হাসাপাতালের শিশু কনসালটেন্ট আসাদুর রহমান মালিক খোকন বলেন, আবহাওয়ার পরিবর্তন ও তাপমাত্রা হঠাৎ কমে যাওয়ার কারণে শিশুরা এবং বয়স্করা ঠান্ডাজনিত রোগে বেশি আক্রান্ত হচ্ছেন। সকালে, সন্ধায়, রাতে শীত অনুভূত হচ্ছে এবং দুপুরে গরম লাগছে। আবহাওয়ার তারতম্যের কারণে বেশি আক্রান্ত হচ্ছে। এসময় শিশু এবং বয়স্কদের প্রতি বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, সোমবার সকাল ৬ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। এটাই দেশের এবং এ জেলার এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: